ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিরাটের থেকেই শিখেছে বাবর আজম, মন্তব্য করলেন শোয়েব আখতার

বিরাটের থেকেই শিখেছে বাবর আজম, মন্তব্য করলেন শোয়েব আখতার

[ad_1]

পাকিস্তান অধিনায়ক বাবর আজমের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। বিশেষ করে আখতারের রান তাড়া করার পাকিস্তান অধিনায়ক বাবর আজমের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার।

বিশেষ করে আখতারের রান তাড়া করার গুণের উপর প্রশংসিত হয়েছেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বাবর আজম ও মহম্মদ রিজওয়ান সবথেকে বেশি রানের পার্টনারশিপ করেছে। যা ইতিহাসে রেকর্ড।

২০৩ রানের পার্টনারশিপ তৈরি করে বাবর আজম নিজের ফর্মে ফিরেছেন, ম্যাচের সেরা হয়েছেন তিনি। পাকিস্তানের এই দাপুটে পারফরমেন্সের পর বাবর আজমের সঙ্গে ফের বিরাট কোহলির তুলনা টানা হল। শোয়েব আখতার বাবরের সঙ্গে বিরাটের তুলনা টেনে বাবরকে এগিয়ে রাখলেন। বিরাটের থেকেই বাবর শিখেছে বলে তিনি মন্তব্য করেন।

গত বৃহস্পতিবার ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচে অপরাজিত ১১০ রান করেন বাবর আজম। যার সাহায্যে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। অন্যদিকে মহম্মদ রিজওয়ান করেন, ৮৮ রান।

অনেকদিন পর পাকিস্তানের এই ওপেনিং জুটি রান পেল। ম্যাচের পরে, শোয়েব আখতার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেন, যাতে শোয়েব আখতার বলেন যে বিরাট কোহলি আগে রান তাড়া করতে পারদর্শী ছিলেন কিন্তু এখন বাবর আজম তা আয়ত্ত করেছেন।

শোয়েব আখতার বলেন, “পাকিস্তানের এটাই দরকার। বাবর আজম দেখিয়ে দিলেন কেন তিনি বিশ্বের এক নম্বর ব্যাটার। তিনি দ্রুত রান করে রিজওয়ানের পথও সহজ করেন। দুজন খেলোয়াড় একে অপরকে সাহায্য করেন।”

শোয়েব আখতার দুজনের প্রশংসা করে বলেন, “স্ট্রাইক রেট খুবই গুরুত্বপূর্ণ। হ্যাঁ, প্রতিটি ম্যাচে স্ট্রাইক রেট বজায় রাখা যায় না তবে দুই ওপেনারই মিডল অর্ডার ব্যাটারদের ওপর বেশি চাপ সৃষ্টি করতে দেবে না।”

বর্তমানে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে ৭ ম্যাচের টি-২০ সিরিজ। সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। পাকিস্তানের জয়ের নায়ক ছিলেন অধিনায়ক বাবর আজম ও মহম্মদ রিজওয়ান।

দুজনে যথাক্রমে ১১০ ও অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলে। ইংল্যান্ডের দেওয়া ২০০ রানের লক্ষ্যমাত্রা ৩ বল বাকি থাকতেই তুলে নেয় পাকিস্তান। বিশ্বকাপের আগে এই ১০ উইকেটে হার পাকিস্তানের কাছে একটা বড় ধাক্কা।

অন্যদিকে বিরাট কোহলি দীর্ঘদিন পর শতরান পেলেও বর্তমানে তিনি রানে নেই। এশিয়া কাপের ম্যাচগুলোতে বিরাট কোহলি হয়ত ব্যাট হাতে রান করেছেন কিন্তু এখনও তার পুরনো রঙে দেখা যাচ্ছে না। এই কারণেই অতীতে বিরাট কোহলিকে দল থেকে বাদ দেওয়ার দাবিও উঠতে থাকে। সেই সময় বিরাট কোহলিকে সমর্থন করেছিলেন শোয়েব আখতার।

[ad_2]

Leave a Reply