ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিরাট কোহলিকে ‘ঠিক সময়ে’ অবসর নিতে বললেন আফ্রিদি

বিরাট কোহলিকে ‘ঠিক সময়ে’ অবসর নিতে বললেন আফ্রিদি

[ad_1]

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো এবং অবসর ভেঙে ফিরে আসা- নিজের ক্যারিয়ারে অনেকবারই এমনটা করেছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি। তাই খেলা থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেওয়া কতটা কঠিন তা ভালোভাবেই জানেন এ লেগস্পিনার ও মারকুটে ব্যাটার।

নিজের অভিজ্ঞতা থেকেই ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে অবসরের ব্যাপারে পরামর্শ দিয়েছেন আফ্রিদি। আগামী নভেম্বরে কোহলির বয়সের কাঁটা ছুঁয়ে ফেলবে ৩৪-র ঘর। স্বাভাবিকভাবেই আর হয়তো ৩-৪ বছর খেলতে পারবেন ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটার।

কোহলি যেনো ব্যাট হাতে ফর্ম পড়ে যাওয়ার আগেই অবসর নেন সে ব্যাপারে পরামর্শ দিয়েছেন আফ্রিদি। তার মতে, ঠিক সময়ে ক্যারিয়ারের ইতি ঘটানোর সিদ্ধান্ত নেওয়া সহজ নয়। বিশেষ করে এশিয়ান ক্রিকেটাররা এটি করতে পারে না। তবে কোহলির কাছ থেকে এ বিষয়ে সচেতনতা দেখতে চান আফ্রিদি।

স্থানীয় সংবাদমাধ্যম সামা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে আফ্রিদি বলেছেন, ‘কোহলি যেভাবে খেলেছে, বিশেষ করে ক্যারিয়ারের শুরুতে খানিক ভুগলেও পরে যেভাবে নিজের নাম তৈরি করেছে। সে একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। তবে একটা সময় আসবে, যখন আপনাকে অবসরের দিতে এগোতে হবে।’

তিনি আরও বলেন, ‘তবে এক্ষেত্রে একটাই লক্ষ্য হওয়া উচিত, সেরা সময়ে থেকে অবসর নেওয়া। অবস্থা এমন হওয়া উচিত নয় যে, সে ফর্মে থেকে ছাড়ার বদলে আপনি দল থেকেই বাদ পড়ে গেলেন। যদিও এমন হতে দেখা যায় না। এশিয়ার খুব কম ক্রিকেটার এ সিদ্ধান্ত নিতে পারে। তবে আমার মনে হয় কোহলি দারুণভাবেই এটি করবে।’

[ad_2]

Leave a Reply