বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইতিহাস গড়লো নামিবিয়া, হারিয়ে দিলো এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে

বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইতিহাস গড়লো নামিবিয়া, হারিয়ে দিলো এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে


bengaliportal

 

টি-২০ বিশ্বকাপ ২০২২ শুরু হয়েছিল শ্রীলঙ্কা বনাম নামিবিয়া ম্যাচ দিয়ে। অস্ট্রেলিয়ার মাটিতে খেলা প্রথম ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা দল।

প্রথমে ব্যাট করতে নেমে নামিবিয়া ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩. রান করে। জবাবে শ্রীলঙ্কার পুরো দল মাত্র ১০৮ রানে অলআউট হয়ে যায়। তাই বিশ্বকাপের প্রথম ম্যাচে নামিবিয়া জিতেছে ৫৫ রানে।

১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কা দলের শুরুটা ছিল খুবই খারাপ। প্রথম চার ওভারেই তিন উইকেট হারায় দলটি। মাত্র ৬ রান করে নামিবিয়ার ফিল্ডার গ্রিনের হাতে ধরা পড়েন ওপেনার কুসল মেন্ডিস। এরপর একই রানে পথুম নিসাঙ্কাও ক্যাচ আউট হন।

গুনাতিলকাকে প্রথম বলেই প্যাভিলিয়নের পথ দেখান নামিবিয়ান বোলার। শ্রীলঙ্কা দলের অর্ধেক ব্যাটসম্যান ১২ ওভারে প্যাভিলিয়নে ফিরেছিলেন। দুই-তিন ওভারের মধ্যে একটানা উইকেট হারায় শ্রীলঙ্কা দলের ব্যাটসম্যানরা।

দলের অধিনায়ক দাসুন শানাকার কাছ থেকে অনেক আশা ছিল কিন্তু তিনি ২৬ রানে আউট হন। এরপর আর কোনো ব্যাটসম্যানই নামিবিয়ার বোলারদের সামনে দাঁড়াতে পারেননি। তাই রানের ব্যবধানে হারের মুখে পড়ে শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে নামিবিয়া দলের শুরুটা বাজে ছিল। পাওয়ারপ্লেতে প্রথম তিন উইকেট হারায় দলটি। ছোট স্কোরে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেন (৩ রান) ও দেওয়ান লা কক (৯ রান)।

এরপর দলের অধিনায়ক গেরহাদ ইরাসমাস (২০ রান) ও স্টিফেন বার্ড (২৬ রান) মিডল অর্ডারে বুদ্ধিমত্তার সঙ্গে ব্যাটিং করে দলকে সংকট পরিস্থিতি থেকে বের করে আনেন।

অলরাউন্ডার জন ফ্রেলিঙ্কের জ্বলন্ত ইনিংসের জন্য নামিবিয়া শেষ পাঁচ ওভারে 68 রান করেছে। ফ্রিলিংক ৪৪ রান করেন এবং ৩১ রান করেন। একই সঙ্গে শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেট নেন প্রমোদ মদুশান। বাকি সব বোলার একটি করে উইকেট পান।

বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইতিহাস গড়লো নামিবিয়া, হারিয়ে দিলো এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে

Leave a Reply