ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশ্বকাপের প্রস্তুতির জন্য টিম ইন্ডিয়া বেছে নিল পারথ!

বিশ্বকাপের প্রস্তুতির জন্য টিম ইন্ডিয়া বেছে নিল পারথ!

[ad_1]

প্রতীক্ষার প্রহর প্রায় শেষ। একেবারে দোরগোড়ায় টি-২০ বিশ্বকাপ। ক্যালেন্ডার বলছে হাতে আর ঠিক ১৫ দিন। তারপরেই মাঠে নামবে টিম ইন্ডিয়া

আগামী ২৩ অক্টোবর ‘মাদার অফ অল ব্যাটেল’ দিয়েই ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হবে। চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে টিম ইন্ডিয়া। মেলবোর্নে মুখোমুখি হবে দুই দল।

গত বৃহস্পতিবার ভোরেই অস্ট্রেলিয়া উড়ে গিয়েছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া । ক্যাঙারুর দেশে সবার আগে পা রেখেছে নীল জার্সিধারীরা। আয়োজক দেশে দিন ১৬-১৭ আগে চলে আসার নেপথ্যে টিম ম্যানেজমেন্টের নির্দিষ্ট ভাবনাই রয়েছে।

বিশ্বকাপের দলে যাঁরা, সে অর্থে অস্ট্রেলিয়ায় আগে খেলেনি। তাঁদের বিদেশের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার সময় দিচ্ছে টিম। এখানেই শেষ নয়। আগামি ১০ ও ১৩ অক্টোবর ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে ভারতীয় দল।

ফলে গত শুক্রবার থেকে পারথের ওয়াকা (ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন) স্টেডিয়ামে হাল্কা অনুশীলনও শুরু করে দিয়েছেন রোহিতরা।

দেখতে গেলে কোনও সময়ই নষ্ট করেনি ভারত। এখন প্রশ্ন কেন, ভারত বিশ্বকাপের প্রস্তুতির জন্য বেছে নিল পারথ। বিসিসিআই-এর শেয়ার করা ভিডিয়োতে তা বুঝিয়ে বললেন বিরাট-রোহিতদের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ সোহম দেশাই ।

সোহম বলেন, ‘বিশ্বকাপের আগে আগামী ৮-১০ দিন আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সময় বরাদ্দ করার জন্য বিসিসিআই এবং টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানানোর কোনও ভাষাই নেই আমাদের।

আমরা সবসময় মনে করি বড় টুর্নামেন্ট খেলার আগে একটা প্রস্তুতি দরকরা। ভারতে প্রচুর ক্রিকেট খেলা হয়। কিন্তু এই আট দিন আমরা ধীরে ধীরে নিজেদের তৈরি করব, শারীরিক ভাবে এবং দক্ষতার দিক থেকেও।

প্রথম ম্যাচের আগে একটা ভাল জায়গায় চলে যাব। পারথ বেছে নেওয়ার নির্দিষ্ট কারণ একটাই। আমরা পিচে বেশ কিছুটা সময় কাটাতে পারব। টানা দ্বিপাক্ষিক সিরিজ খেলার একঘেয়েমিও কাটবে।

কারণ আমরা এখানে আসার আগে ভারতে ব্যাক-টু-ব্যাক দ্বিপাক্ষিক সিরিজ খেলেছি। আমরা মাঠে ভাল সময় কাটাতে চাই। বিশেষ কিছু স্কিলে নজর দিতে চাই। যা অস্ট্রেলিয়ায় প্রয়োজন। এটাই আমাদের সার্বিক পরিকল্পনা।’

এবার বিশ্বকাপের জন্য যে ভারতীয় দল নির্বাচিত হয়েছে, সেই দলের যেহেতু অনেকেই অস্ট্রেলিয়ার উইকেটে খেলেননি, সেহেতু অস্ট্রেলিয়ায় গিয়ে একাধিক প্রস্তুতি ম্য়াচ খেলতে চেয়েছিলেন কোচ দ্রাবিড়।

১০ ও ১২ অক্টোবর ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্য়াচের আয়োজক বিসিসিআই। এরপর আবার ১৭ ও ১৯ অক্টোবর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে। যেই ম্যাচগুলির আয়োজক আইসিসি।



[ad_2]

Leave a Reply