ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশ্বের সেরা গাড়ি গ্যারাজে রেখে লাভ কি! নির্বাচকদের কড়া জবাব দিয়ে রোহিতের বিশ্বকাপ দল নিয়ে কটাক্ষ করলেন ব্রেট লি

বিশ্বের সেরা গাড়ি গ্যারাজে রেখে লাভ কি! নির্বাচকদের কড়া জবাব দিয়ে রোহিতের বিশ্বকাপ দল নিয়ে কটাক্ষ করলেন ব্রেট লি

[ad_1]

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে উমরান মালিককে না নেওয়ায় নির্বাচকদের সমালোচনা করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি। তাঁর মতে, বিশ্বের সেরা গাড়িটা গ্যারাজে রেখে দিলে সেই গাড়ির কী ফায়দা?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল নিয়ে কথা বলতে গিয়ে সংবাদমাধ্যমে উমরানের প্রসঙ্গ টেনে আনেন লি। তিনি বলেন, ‘‘উমরান প্রতি ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করে।

তোমার কাছে বিশ্বের সেরা গাড়িটা রয়েছে। অথচ সেটা তুমি গ্যারাজে রেখে গিয়েছ। তা হলে সেই গাড়ির কী লাভ? ভারতের বিশ্বকাপের দলে উমরানকে নেওয়া উচিত ছিল।’’

অস্ট্রেলিয়ার উইকেটে উমরান গতির ফায়দা তুলতে পারতেন বলে মনে করেন লি। তাঁর কথায়, ‘‘উমরান তরুণ। নিজের সব শক্তি দিয়ে বল করে।

ওকে দলে নিয়ে অস্ট্রেলিয়ার উইকেটে ছেড়ে দেওয়া উচিত ছিল। ওখানে ও সাহায্য পেত। ঘণ্টায় ১৪০ কিলোমিটার ও ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করার মধ্যে পার্থক্য রয়েছে।’’

চোট পেয়ে যশপ্রীত বুমরা ছিটকে যাওয়ায় ভারতীয় বোলিং আক্রমণ কিছুটা দুর্বল হয়েছে বলে মনে করছেন লি। তাঁর মতে, ভুবনেশ্বর কুমারের দায়িত্ব অনেকটা বেড়েছে।

তিনি বলেন, ‘‘বুমরা না থাকায় ভারত বড় ধাক্কা খেয়েছে। হতে পারে ওরা শক্তিশালী দল। কিন্তু বুমরা থাকলে শক্তি আরও বাড়ত। এতে ভুবনেশ্বরের মতো অভিজ্ঞ বোলারের দায়িত্ব আরও বাড়ল।’’

বুমরার পরে চোটের কারণে ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছেন দীপক চাহারও। তাঁর পরিবর্ত হিসাবে মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুরকে পাঠানো হচ্ছে। তাঁদের মধ্যে এক জন পরিবর্ত হিসাবে ঢুকবেন ভারতীয় দলে। সেটা এখনও ঘোষণা করেনি ভারত।

[ad_2]

Leave a Reply