ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বুড়ো বয়সে এসেও যে তিন ক্রিকেটারের স্বপ্ন ধ্বংস করে দিচ্ছে দিনেশ কার্তিক!

বুড়ো বয়সে এসেও যে তিন ক্রিকেটারের স্বপ্ন ধ্বংস করে দিচ্ছে দিনেশ কার্তিক!

[ad_1]

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতের অভিজ্ঞ উইকেট-রক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক মাত্র ১৯ বলে অপরাজিত ৪১ রানের বিস্ফোরক ব্যাটিং দিয়ে আবারও সবার মন জয় করতে সক্ষম হয়েছেন। তাই তাঁর এই বিস্ফোরক স্টাইল দেখে টিম ইন্ডিয়ার তিন খেলোয়াড়ের দল থেকে বাদ পড়ার আশঙ্কা রয়েছে।

ভারতীয় দলে দিনেশ কার্তিকের ফেরা এখন তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যানদের জন্য ঝামেলার কারণ হয়ে দাঁড়িয়েছে। আসলে, কার্তিক যদি এমন প্রাণঘাতী ফর্মে থেকে যান, তবে তিনি তরুণ খেলোয়াড়দের দল থেকে বিরতি পেতে পারেন।

বর্তমানে টিম ইন্ডিয়াতে উইকেট-রক্ষক ব্যাটসম্যানের অভাব নেই, তবে দীনেশ কার্তিকের ফর্ম ফিরে আসার পরে, তিন উইকেট-রক্ষক ব্যাটসম্যানের আউট হওয়ার খড়গ ঝুলতে শুরু করেছে, এবং এই খেলোয়াড়দের মধ্যে প্রথম নামটি হল-

এক.
আইপিএলের পরে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে, টিম ইন্ডিয়ার তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যান ইশান কিশান দুর্দান্ত ব্যাটিং করেছেন, দুটি হাফ সেঞ্চুরির সুবাদে। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও দারুণ পারফর্ম করেন। তবে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ফ্লপ হওয়ার পর বাকি দুই ম্যাচে তাকে দলে নেওয়া হয়নি আর।

বর্তমানে ভারত দল ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে, যেখানে আবারও প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইশান কিষানকে বাইরে হয়েছিল। একইসঙ্গে দীনেশ কার্তিককে দলে ফেরানোয় এখন ঈশান কিশানের অসুবিধা আরও বাড়তে পারে।

দুই.
টিম ইন্ডিয়ার তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত বর্তমানে তার পারফরম্যান্সে বিশেষ কিছু দেখাতে পারছেন না। ইংল্যান্ডের বিপক্ষেও দুটি টি-টোয়েন্টি ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২৭ রান। একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তার ব্যাট নীরব ছিল।

তার দুর্বল শটের কারণে, তিনি আবারও ব্যাটিংয়ে ফ্লপ প্রমাণিত হন এবং মাত্র ১৪ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। একই সঙ্গে পান্তের বাজে ব্যাটিংয়ে সুবিধা পেতে চলেছেন দিনেশ কার্তিক। কার্তিক আজকাল তার দুর্দান্ত ফর্মে আছেন এবং পন্থ যদি এমন ফর্মে থাকেন তবে কার্তিক তার জন্য সমস্যা তৈরি করতে পারে।

তিন.
আইপিএল-এ তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে, সঞ্জু স্যামসনকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে সুযোগ দেওয়া হয়েছিল, তিনিও সেই সুযোগের পুরো সদ্ব্যবহার করেছিলেন। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে স্যামসন ওপেনিংয়ে ৭৭ রান করে আউট হন।

এই সিরিজের পর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল,কিন্তু তাকে সুযোগ দেওয়া হয়নি।

আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কেএল রাহুলের বিদায়ের পর, সঞ্জু স্যামসনকে টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল কিন্তু প্রথম ম্যাচেই তাকে দলের বাইরের পথ দেখানো হয়েছিল। দীনেশ কার্তিক ফর্মে থাকলেও দলে সুযোগ পাওয়া কঠিন মনে হচ্ছে সঞ্জু স্যামসনকে।

এখন বলা যায় দিনেশ কার্তিক যদি এই ফর্ম ধরে রাখে তাহলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার স্বপ্ন বাদ দিতে হবে ওই তিন উইকেট রক্ষক ব্যাটারকে!

[ad_2]

Leave a Reply