ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ব্রেকিং নিউজঃ চমক দিয়ে ৩৫ দিন আগেই এশিয়া কাপের জন্য ভারতের ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা

ব্রেকিং নিউজঃ চমক দিয়ে ৩৫ দিন আগেই এশিয়া কাপের জন্য ভারতের ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা

[ad_1]

এশিয়া কাপের আর বাকি আছে মাত্র ৩৫ দিন। এবারের আসরটা শ্রীলঙ্কায় হওয়ার কথা থাকলেও দেশটির চলমান সংকটের কারণে তা আর হচ্ছে না। গুঞ্জন ছিল এবারের এশিয়ার ক্রিকেট শ্রেষ্ঠত্বের আসরটা সংযুক্ত আরব আমিরাতে সরে যাওয়ার। অবশেষে সে গুঞ্জনটাই সত্যি হচ্ছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন বিষয়টি।গতকাল বৃহস্পতিবার বিসিসিআইয়ের কাউন্সিল সভার পর এই কথা জানান বিসিসিআই প্রধান।

বলেন, ‘এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। কারণ সেটাই একমাত্র জায়গা যেখানে বৃষ্টি হবে না।’। এমন পরিস্থিতিতে ভারতীয় দল নিয়ে চলছে নানা জল্পনা। ভারত এশিয়া কাপ 2022-এর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, তাই এবারও শিরোপার আশায় থাকবে দলটি।

ওপেনার: রোহিত শর্মা, কেএল রাহুল, ইশান কিশান

আশা করা হচ্ছে ততদিনে কেএল রাহুল পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন। এমনটা হলে ভারত তাদের প্রিয় ওপেনিং জুটি রোহিত শর্মা ও রাহুলের সঙ্গে যেতে চাইবে। ভারতের হয়ে অনেক ম্যাচ জেতার জুটি গড়েছেন এই দুই ওপেনার।

একই সঙ্গে অন্য বিকল্প হিসেবে ঈশানকে সুযোগ দেওয়া যেতে পারে। বাঁহাতি ব্যাটসম্যান হওয়ায় ওপেনিংয়ের জন্য ইশান ভালো বিকল্প হিসেবে প্রমাণিত হতে পারেন।

মিডল অর্ডার: বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, ঋষভ পান্ত, দিনেশ কার্তিক

বিরাট কোহলি আজকাল তার সময় নিয়ে লড়াই করছেন বলে মনে হচ্ছে। তবে বিরাট যত বেশি ক্রিকেট খেলবেন, তার ফর্মে ফেরার সম্ভাবনা তত বেশি। এমতাবস্থায় তাকে স্কোয়াডে জায়গা দেওয়া হবে, তিনি ছাড়াও এশিয়া কাপের টিকিট নিশ্চিত হয়ে গেছে উজ্জ্বল ব্যাটসম্যান সূর্যের। সূর্যকে তুলনা করা হয় এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে।

একই সঙ্গে সঞ্জু স্যামসনকেও সুযোগ দিতে পারে দলটি। ফিনিশার এবং উইকেটরক্ষকের প্রথম পছন্দ হিসাবে, ঋষভও দলে থাকবেন। এছাড়া দীনেশ কার্তিককে দ্বিতীয় উইকেট কিপার এবং পিঞ্চ হিটার হিসেবে রাখা যেতে পারে।

অন্যদিকে, সম্প্রতি ভারতের হয়ে সেরা ফর্মে থাকা হার্দিক এবং জাদেজা অলরাউন্ডার দলে অন্তর্ভুক্ত করতে চান। উভয় খেলোয়াড়ই দলের জন্য এক্স ফ্যাক্টর হতে পারে। সাম্প্রতিক সময়ে ব্যাট ও বল উভয় দিয়েই কার্যকরী।

ভুভি এখন যে ফর্মে আছেন, তাকে বাদ দেওয়ার কথা কমই কোনো দল ভাববে। ভুবনেশ্বরের বল যেভাবে সুইং করছে তা ভারতের জন্য খুব কাজে আসতে পারে। অন্যদিকে, শামির অভিজ্ঞতাকে উপেক্ষা করা যায় না।

এছাড়াও, ফাস্ট বোলিংয়ে বুমরাহ সবসময়ই প্রথম পছন্দ। দল তরুণ আরশদীপকেও সুযোগ দিতে পারে। যিনি টি-টোয়েন্টি অভিষেকেই মুগ্ধ করেছেন সবাইকে।

এশিয়া কাপ 2022-এ এই দুজনের জুটি দলের জন্য বিস্ময়কর কাজ করতে পারে।আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের পরে দলে জায়গা পাওয়ার জন্য অপেক্ষা করছেন কুলদীপ যাদব। একই সময়ে, চাহাল ইদানীং খুব ভালো বোলিং করছেন। প্রায় প্রতিটি ম্যাচেই উইকেট নিচ্ছেন তিনি।

ভারতের ১৫ সদস্যের দল:রোহিত শর্মা, কেএল রাহুল, ইশান কিশান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, ঋষভ পান্ত, দিনেশ কার্তিক,হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা,ভুবনেশ্বর কুমার,মোহম্মদ শামি,আরশদীপ সিং,কুলদীপ যাদব,চাহাল

[ad_2]

Leave a Reply