ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারত/শ্রীলঙ্কাকে বাদ দিয়ে কেন এশিয়া কাপ ২০২২ এর আয়োজক হবে আরব আমিরাত, ব্যাখ্যা করলেন সৌরভ গাঙ্গুলী

ভারত/শ্রীলঙ্কাকে বাদ দিয়ে কেন এশিয়া কাপ ২০২২ এর আয়োজক হবে আরব আমিরাত, ব্যাখ্যা করলেন সৌরভ গাঙ্গুলী

[ad_1]

এশিয়া কাপ ২০২২ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ভেন্যুতে পরিবর্তন করা হয়েছে, যা গতকাল ২১ জুলাই বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন। এশিয়া কাপ ২০২২ এখন কোন দেশে আয়োজিত হতে চলেছে সে সম্পর্কে আমাদের আরও জানা যাক।

শ্রীলঙ্কায় চলমান অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের কারণে শ্রীলঙ্কা ক্রিকেট এশিয়া কাপ ২০২২ আয়োজন করতে অক্ষম প্রমাণিত হওয়ার পরে ভেন্যু পরিবর্তন করা হয়েছে। বিসিসিআই এপেক্স কাউন্সিলের বৈঠকের পর মুম্বাই সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী নিজেই এ তথ্য জানিয়েছেন-

শ্রীলঙ্কা বর্তমানে খারাপ সময় পার করছে। এখানকার জনগণ রাজপথে নেমে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করতে বাধ্য হয়। একই সঙ্গে রাষ্ট্রপতি দেশ ছাড়ার পর থেকে পরিস্থিতি আগের চেয়ে খারাপ হয়েছে।

এমন পরিস্থিতিতে ২০২২ সালের এশিয়া কাপের জন্য ছয়টি দেশের আয়োজক শ্রীলঙ্কার পক্ষে কঠিন হয়ে উঠছিল। যাইহোক, এই অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের সময়ই শ্রীলঙ্কা ক্রিকেট অস্ট্রেলিয়া এবং তারপর পাকিস্তানকে আয়োজক করেছে।

এমনকি ভারতীয় মহিলা দলও এই অবস্থার মধ্যেই এখানে সাদা বলের সিরিজ খেলেছে। কিন্তু সেই সময়ে শুধুমাত্র একটি দেশ একবারে আয়োজক ছিল এবং এশিয়া কাপ ২০২২-এর জন্য তাদের একসঙ্গে ৬ টি দেশকে আয়োজক করতে হবে।

এর পরিপ্রেক্ষিতে, ২০২২ সালের এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে, রনিল বিক্রমাসিংহে রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেছেন এবং এখন শ্রীলঙ্কার পরিস্থিতির কিছুটা উন্নতির সুযোগ রয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে জানিয়েছে যে দেশের পরিস্থিতি এবং এশিয়া কাপ ২০২২ এর আয়োজক বিবেচনায় বোর্ড এশিয়া কাপ ২০২২ এর আসন্ন সংস্করণ করার অবস্থানে নেই।

দেশের এই সংকটের কারণে শ্রীলঙ্কাও আপাতত লঙ্কা প্রিমিয়ার লিগ স্থগিত করেছে। এশিয়া কাপ ২০২২ টি ২০ ফর্ম্যাটে ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত খেলা হতে চলেছে, যাতে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং একটি কোয়ালিফায়ার দল অন্তর্ভুক্ত থাকবে।

[ad_2]

Leave a Reply