ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারতীয় দলে রোহিত-রাহুলের জায়গা নিয়ে আপত্তি বীরেন্দ্র শেবাগের! নতুন দুই ওপেনারের নাম প্রকাশ

ভারতীয় দলে রোহিত-রাহুলের জায়গা নিয়ে আপত্তি বীরেন্দ্র শেবাগের! নতুন দুই ওপেনারের নাম প্রকাশ

[ad_1]

বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র শেবাগ ছিলেন, তার বক্তব্যও সমান মজার। শেবাগ যখনই কথা বলেন, তিনি এমন কিছু বলেন যা অন্যরকম। অন্যরা যা ভাবেন তার থেকে সম্পূর্ণ আলাদা।

এবার ভারতীয় দলের ওপেনিং জুটি নিয়ে তার নতুন বক্তব্য নিন। তিনি যাই বলুন না কেন, তিনি রোহিত শর্মা এবং কেএল রাহুলের দলে জায়গাটি ঝুঁকিপূর্ণ করেছেন বলে মনে হচ্ছে।

ওপেনার যাদের দিকে খুব কমই কেউ আঙুল তুলতে চায়, বীরু তাদের টিম ইন্ডিয়ার জন্য সঠিক বলে বর্ণনা করেননি। তিনি পরিবর্তে দুই নতুন উদ্বোধনী ব্যাটসম্যানের নাম দিয়েছেন যারা দলের জন্য হিট হতে পারে এবং ভক্তদের হৃদয়ে ফিটও হতে পারে।

রোহিত শর্মা এবং কেএল রাহুল দীর্ঘদিন ধরে সীমিত ওভার এবং টেস্টে ভারতীয় দলের হয়ে ওপেনিং করছেন। দু’জনের মধ্যে কেউ কোনো কারণে আউট হলে,

মায়াঙ্ক আগরওয়াল সুযোগ পান, যেমনটি ভারত-শ্রীলঙ্কা টেস্ট সিরিজে দেখানো হয়েছিল। একইভাবে সীমিত ওভারের ক্রিকেটেও অনেক ওপেনার বদলেছেন। কিন্তু বীরেন্দ্র শেবাগ যে ওপেনারদের কথা বলেছেন তা নিয়ে কেউ ভাবেনি।

প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ বলেছিলেন যে ঋষভ পন্তকে সীমিত ওভারের ক্রিকেটে টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করা উচিত, তাই এই ভারতীয় উইকেটরক্ষক চার এবং পাঁচ নম্বরে খেলার চেয়ে বেশি সফল হবেন।

একইভাবে, তিনি পৃথ্বী শ-কে টেস্ট ক্রিকেটে ইনিংস শুরু করতে বলেছিলেন এবং বলেছিলেন যে এটি দলের জন্য উপকৃত হবে।

প্রাক্তন ভারতীয় বিস্ফোরক ওপেনারের মতে, “চার নম্বর এবং পাঁচ নম্বর পজিশনের জন্য আরও দায়িত্বের প্রয়োজন। এমন পরিস্থিতিতে ঋষভ ওপেন করলে আরও সাফল্য পাবেন।

একইভাবে, তিনি দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী শ সম্পর্কে বলেছিলেন যে “তিনি ইনিংস ওপেন করে টেস্ট ক্রিকেটে আরও রোমাঞ্চ পেতে পারেন।” শেবাগের মতে, ঋষভ পান্ত এবং পৃথ্বী শ যদি ওপেনিং শুরু করেন, তাহলে প্রতিপক্ষ দলকে ভাবতে হবে ৪০০ রানের স্কোরও যথেষ্ট হবে কি না।

ডিন ক্রিকেটের বীরু সেখানেই থেমে থাকেননি, তিনি আরও দাবি করেছেন যে, “শ এবং পান্ত যদি ভারতীয় ক্রিকেটের জন্য টেস্ট ক্রিকেটে একসাথে ওপেন করা শুরু করেন তবে ভারতও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) জিততে পারে।”

যদিও তিনি স্বীকার করেছেন যে রোহিত এবং কেএল থাকা সম্ভব হত না, তবে ওডিআই ক্রিকেটে রোহিতের সঙ্গী হিসাবে ঋষভ খারাপ পছন্দ হবে না। ঠিক আছে, এরপর কী হবে, কেবল ভবিষ্যতই সিদ্ধান্ত নেবে। কিন্তু বীরেন্দ্র শেবাগ যা ধরলেন তা চোখে পড়ার মতো।

[ad_2]

Leave a Reply