ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারতে পা রেখেই মন্দিরে পুজো দিলেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার

ভারতে পা রেখেই মন্দিরে পুজো দিলেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার

[ad_1]

ভারতে পা রেখেই তিরুবনন্তপুরমের পদ্মনাভস্বামী মন্দিরে প্রার্থনা করতে চলে গেলেন কেশব মহারাজ। সেই বিশেষ মুহূর্তের ছবি ইনস্টাগ্রামেও তুলে ধরেছেন তিনি।

ভারতীয় বংশোদ্ভূত প্রোটিয়াস বাঁহাতি স্পিনার ধুতি পরে ঐতিহ্যবাহী পদ্ধতিতে পূজো দিয়েছেন। সেই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। ক্যাপশনে তিনি লিখেছেন ‘জয় মাতা দি’। সবাইকে নবরাত্রির শুভেচ্ছা।

ভারতের সঙ্গে বিশেষ যোগাযোগ রয়েছে কেশবের। ডারবানে ১৯৯০ সালের ৭ ফেব্রুয়ারি জন্ম নেওয়া কেশবের পূর্বপুরুষরা কোনও একসময় ভারতে থাকতেন।

১৮৭৪ সালে উত্তর প্রদেশের সুলতানপুর থেকে কাজ করার জন্য দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়া হয়েছিল তাঁদের। তখন থেকে দক্ষিণ আফ্রিকায় রয়ে গিয়েছেন। কেশবের পরিবারে চারজন সদস্য। বাবা-মা এবং এক বোন রয়েছেন। যিনি আবার শ্রীলঙ্কার একজন ব্যক্তিকে বিয়ে করেছেন। কেশব মহারাজের বাবা আত্মানন্দও একজন ক্রিকেটার ছিলেন।

যিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলতেন। আত্মানন্দ কখনো টেস্ট ক্রিকেট খেলার সুযোগ পাননি। তাঁর দাদাও ছিলেন ক্রিকেটার। প্রোটিয়া স্পিনার হনুমানজির বড় ভক্ত। দক্ষিণ আফ্রিকায় বসবাস করেও ভারতীয় রীতিনীতি মেনে চলেন। প্রতিটি ভারতীয় উৎসব পালন করে কেশবের পরিবার।

[ad_2]

Leave a Reply