ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারত-দক্ষিন আফ্রিকা ওডিআই সিরিজে প্রথম ম্যাচে বড় বাঁধা, পরিবর্তন করা হল সময়

ভারত-দক্ষিন আফ্রিকা ওডিআই সিরিজে প্রথম ম্যাচে বড় বাঁধা, পরিবর্তন করা হল সময়

[ad_1]

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা: ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে ৩ ম্যাচের ওডিআই সিরিজ ৬ অক্টোবর থেকে শুরু হতে চলেছে,

যার প্রথম ম্যাচটি আজ অর্থাৎ বৃহস্পতিবার লখনউয়ের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দুপুর দেড়টায় দুই দলের মধ্যে প্রথম ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে এই ম্যাচের সময়ে বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে।

তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে তথ্য দিয়ে, বিসিসিআই জানিয়েছে যে এই ম্যাচটি এখন ২ টা থেকে শুরু হবে। এ ছাড়া টস হবে আধা ঘণ্টা আগে দেড়টায়।

অস্টেলিয়ার পর নিজেদের ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে টি-২০ সিরিজ হারাল টিম ইন্ডিয়া। শুধু টি-২০ নয় দক্ষিণ আফ্রিকার সাথে ৩ টি একদিনের ম্যাচও খেলবে টিম ইন্ডিয়া।

টি-২০ বিশ্বকাপ খেলতে আগামী ৬ অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দিবে ভারতীয় দল সেদিন থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। যার কারণে বিশ্বকাপের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের দলে রাখা হয়নি।

যেহেতু ২০২২ টি-২০ বিশ্বকাপের পর, ফোকাস ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে। তাই বলা যায় এখনি প্রস্তুতি শুরু হয়েছে এবং কিছু খেলোয়াড়ের জায়গা ধরে রাখতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ গুরুত্বপূর্ণ হবে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে বাঁহাতি উদ্বোধনী ব্যাটার শেখর ধাওয়ানকে। বিশ্রাম দেয়া হয়েছে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ও সম্প্রতি ফর্মে ফেরা বিরাট কোহলিকে।

দলে রয়েছেন দীপক চাহার। জাসপ্রীত বুমরাহ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে না যাওয়ায় স্টান্ড বাই দলে জায়গা পেয়েছে মোহাম্মদ সিরাজ তাই সে স্কোয়াডে থাকলেও একাদশে সুয়োগ হবে না।

পশ্চিমবঙ্গের হয়ে নিয়মিত ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার ফল পেলেন শাহবাজ এবং মুকেশ। অলরাউন্ডার শাহবাজকে এর আগে জিম্বাবুয়ে নিয়ে যাওয়া হয়েছিল।

তবে তিনি কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি। পেসার মুকেশ ইরানি ট্রফিতে ভাল খেলছেন। এর আগে দুলীপ ট্রফিতেও খেলেছেন তিনি। তাই পশ্চিমবঙ্গের দর্শকরা অপেক্ষা করবেন তাদের জাতীয় দলে অভিষেকের।

এই সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে একজন শক্তিশালী ব্যাটসম্যানকে ডাকা হয়েছে। সম্প্রতি সেঞ্চুরির ইনিংস খেলে সবার নজর কেড়েছেন এই খেলোয়াড়।দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলতে দেখা যাবে একটি নতুন ভারতীয় দলকে।

শুভমান গিলকে এই সিরিজে ওপেনার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। শুভমান গিল ইংল্যান্ডে কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের বিপক্ষে গ্ল্যামরগানের হয়ে ১১৯ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন, যা কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ১১-তে তার প্রথম সেঞ্চুরি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলতে দেখা যাবে একটি নতুন ভারতীয় দলকে।

ভারতের সম্ভব্য একাদশঃ
শেখর ধাওয়ান, শুভমন গিল, ঋতুরাজ গায়কোয়াড়,সঞ্জু স্যামসন,শাহবাজ আহমেদ, ঈশান কিশন ,দীপক চাহার, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই,আবেশ খান



[ad_2]

Leave a Reply