ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারত বনাম বিশ্ব একাদশ ম্যাচের সময় সূচি প্রকাশঃ

ভারত বনাম বিশ্ব একাদশ ম্যাচের সময় সূচি প্রকাশঃ

[ad_1]

ভারত সরকার দেশের স্বাধীনতার 75 বছর পূর্তি উপলক্ষে 22 আগস্ট ভারত এবং বিশ্ব একাদশের মধ্যে একটি ম্যাচ আয়োজনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) কাছে একটি প্রস্তাব পাঠিয়েছে। সূত্র জানিয়েছে যে সংস্কৃতি মন্ত্রক এই প্রস্তাব পাঠিয়েছে এবং

‘আজাদি কা অমৃত মহোৎসব’ উত্সব প্রচারণার অংশ হিসাবে এই ম্যাচে শীর্ষস্থানীয় ভারতীয় খেলোয়াড় এবং জনপ্রিয় বিদেশী ক্রিকেটারদের খাওয়ানোর চেষ্টা করার জন্য বিসিসিআই কর্মকর্তাদের সাথে আলোচনা চলছে।

বিসিসিআই সূত্র জানিয়েছে যে আন্তর্জাতিক খেলোয়াড় আনার ক্ষেত্রে অনেকগুলি ‘অপারেশনাল এবং লজিস্টিক্যাল’ বিষয় জড়িত থাকায় এই সময়ে প্রস্তাবটি নিয়ে আলোচনা করা হচ্ছে।

আমরা 22 আগস্ট একটি ক্রিকেট ম্যাচ আয়োজনের প্রস্তাব পেয়েছি।বিশ্ব একাদশের জন্য আমাদের কমপক্ষে 13 থেকে 14 জন খেলোয়াড় লাগবে, তাই আমাদের তাদের প্রাপ্যতা সম্পর্কে জানতে হবে।

বড় চ্যালেঞ্জ হল আন্তর্জাতিক খেলোয়াড় সংগ্রহ করা:-

সূত্র জানায়, এই সময়ে ইংলিশ ঘরোয়া ক্রিকেটও চলবে এবং ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগও শুরু হবে। বিসিসিআই আন্তর্জাতিক খেলোয়াড়দের অংশগ্রহণের জন্য আর্থিকভাবে ক্ষতিপূরণ দিতে হবে কিনা তা দেখছে।

যেখানে আন্তর্জাতিক ক্রিকেটারদের পরিষেবার ক্ষেত্রে, বিসিসিআইয়ের শীর্ষ কর্মকর্তারা আইসিসির বার্ষিক সম্মেলনের (জুলাই 22-26) জন্য বার্মিংহামে থাকবেন যেখানে তারা ভারতে ম্যাচের জন্য তাদের কিছু খেলোয়াড়কে ছেড়ে দেওয়ার জন্য অন্যান্য বোর্ডের সাথে কথা বলতে পারে।

টিম ইন্ডিয়া 22 আগস্টের জন্য প্রস্তুত -:

সূত্র জানায়, ম্যাচে ভারতীয় দলের শীর্ষ তারকাদের অন্তর্ভুক্ত করা কঠিন হবে না। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজ শেষ হবে ২০ আগস্ট। এই সিরিজের কিছু খেলোয়াড় কেবল 22 আগস্ট আসবে।

তাই তারা ম্যাচের জন্য উপলব্ধ হবে না। তবে বিরাট কোহলি, রোহিত শর্মা এবং ঋষভ পন্তের মতো শীর্ষ খেলোয়াড়রা (27 আগস্ট শ্রীলঙ্কায় শুরু হবে) এশিয়া কাপে যাওয়ার আগে পাওয়া যাবে কারণ তারা জিম্বাবুয়ে যাচ্ছেন না।

আজাদী কা অমৃত মহোৎসব উদযাপন:-

উদ্বেগের বিষয় হবে বিশ্ব একাদশে শীর্ষ খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করা। এই ম্যাচটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ নাকি প্রীতি ম্যাচের মর্যাদা পাবে তা এখনও স্পষ্ট নয়। দিল্লির ফিরোজ শাহ কোটলা মাঠে এটি করা হবে বলে জানা গেছে। সরকারের ‘আজাদী কা অমৃত মহোৎসব’ অভিযান স্বাধীনতার ৭৫ বছর উদযাপনের একটি উদ্যোগ।

[ad_2]

Leave a Reply