‘ম্যান অফ দ্য ম্যাচ’ ক্যামেরাম্যান, মাঠে হারছে দল, স্টেডিয়ামে মনমরা পাক সুন্দরীরা

‘ম্যান অফ দ্য ম্যাচ’ ক্যামেরাম্যান, মাঠে হারছে দল, স্টেডিয়ামে মনমরা পাক সুন্দরীরা


এই নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট দল ষষ্ঠবার এশিয়া কাপের খেতাব জয় করল। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট দলকে এই নিয়ে তৃতীয়বার ফাইনালে উঠেও হারতে হল। তবে শুরুটা কিন্তু পাকিস্তান বেশ ভালোই করেছিল।

মাত্র ৫৮ রানের মধ্যেই শ্রীলঙ্কার পাঁচ-পাঁচটা উইকেট তারা তুলে নেয়। এখান থেকে চোখ বন্ধ করে বাবর ব্রিগেড শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপরে চাপ তৈরি করতে পারত। কিন্তু হল একেবারে বিপরীত। ভানুকা রাজাপাক্ষে এবং ওয়ানিন্দু হাসারঙ্গা প্রতি আক্রমণের রাস্তায় হাঁটতে শুরু করেন। পাকিস্তান ক্রিকেট দলের কাছে এর কোনও জবাবই ছিল না। একটা সম্মানজনক স্কোর খাড়া হয় শ্রীলঙ্কার। তবে পাকিস্তানের ফিল্ডাররাও শ্রীলঙ্কার ক্রিকেটারদের অনেকগুলো রানই উপহার দিয়েছেন।

কিন্তু টসে জিতে যখন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন, সেইসময় অনেকেই আশা করেছিলেন যে এই ম্যাচে পাকিস্তান হয়ত কিছুটা হলেও অ্যাডভান্টেজ পজিশনে থাকবে। কারণ এশিয়া কাপের অধিকাংশ ম্যাচেই দেখতে পাওয়া গিয়েছে, যে দল দ্বিতীয় ইনিংসে ব্যাট করে, তারাই শেষপর্যন্ত জয়লাভ করে।

কিন্তু, ২০২২ এশিয়া কাপের ফাইনাল ম্যাচে দেখতে পাওয়া গেল একেবারেই উলটো ছবি। শ্রীলঙ্কার বোলারদের দাপটে কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং ব্রিগেড। একমাত্র মহম্মদ রিজওয়ান (৫৫) ছাড়া, আর কেউই ব্যাট হাতে সেভাবে নজর কাড়তে পারেননি।

আর এই পরাজয়ের পরেই পাকিস্তান ক্রিকেট দলের সমর্থকেরা কার্যত হতাশ হয়ে পড়েন। মাঠে উপস্থিত চিত্রগ্রাহকেরা সেই ছবি ক্যামেরা বন্দি করতে খুব একটা দেরি করেননি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল হয়ে গিয়েছে।

তবে শুধুমাত্র হতাশই নয়, পাকিস্তানের বহু মহিলা ক্রিকেট ফ্যান আবার এই পরাজয়ের পর আবার কেঁদেও ফেলেছেন। সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

পাকিস্তান ক্রিকেট দলের পরবর্তী বড় টুর্নামেন্ট বলতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। এই টুর্নামেন্টের আসর অস্ট্রেলিয়ায় বসতে চলেছে। অজিভূমে পাকিস্তান ক্রিকেট দল নিজেদের হারানো সম্মান ফিরিয়ে আনতে পারে কি না, এখন সেটাই দেখার।

Leave a Reply