ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

যে দুই ভারতীয় ক্রিকেটার আমাদের বুকা বানিয়ে ম্যাচ কেড়ে নিয়েছে বললেন অ্যারন ফিঞ্চ

যে দুই ভারতীয় ক্রিকেটার আমাদের বুকা বানিয়ে ম্যাচ কেড়ে নিয়েছে বললেন অ্যারন ফিঞ্চ

[ad_1]

সিরিজ নির্ধারণী ম্যাচে অলিখিত ফাইনালে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতলো ভারত। সূর্যকুমার-বিরাট কোহলির ঝড়ো ব্যাটিংয়ে সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ভারত।

রোববার (২৫ সেপ্টেম্বর) হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামের আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১৮৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ১৯.৫ বলে ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ভারত।

শেষ ওভারে জিততে ভারতের প্রয়োজন ছিল ১১ রানের। হাতে ছিল ৭ উইকেট। প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে সমীকরণ সহজ করেন কোহলি। কিন্তু পরের বলেই ৪৮ বলে ৬৩ রান করে আউট হন বিরাট।

শেষ ২ বলে ৪ রানের প্রয়োজন পড়লে ৫ম বলে প্রথম স্লিপ ও উইকেট কিপারের মাঝ দিয়ে ব্যাটের কানায় লেগে বাউন্ডারি পান পান্ডিয়া। এতে ৬ উইকেটের জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় ভারত।

এর আগে জবাব দিতে নেমে দ্রুতই ২ উইকেট হারায় ভারত৷ তবে দারুণ জুটি গড়ে দলকে এগিয়ে নেন সূর্যকুমার ও কোহলি। ৩৬ বলে ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলেন সূ্র্যকুমার। এছাড়াও শেষদিকে ১৬ বলে ২৫* রানের অপরাজিত ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৪৪ রান সংগ্রহ করে ফিঞ্চ ও গ্রিন। এরপর ফিঞ্চ ৭ রান করে অক্ষর প্যাটেল শিকার হলে ভাঙে জুটি। দলীয় ৬২ রানে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন গ্রিন।

তার আগে ২১ বলে ৩ ছয় ও ৭ চারে ৫২ রান করেন। এরপর দ্রুতই উইকেট হারাতে থাকে অজিরা। দলীয় ৭৫ রানে ম্যাক্সওয়েল ও ৮৪ রানে স্টিভেন স্মিথ বিদায় নেন।

পঞ্চম উইকেটে জস ইংলিশ ও টিম ডেভিড দলকে এগিয়ে নেন। দলীয় ১১৫ রানে ইংলিশ ২৪ রান করে বিদায় নেন। এর দুই রান পর আউট হয় ম্যাথু ওয়েড। দলীয় ১৮৫ রানে সপ্তম উইকেট হিসেবে আউট হন টিম ডেভিড। তার আগে তিনি ২৭ বলে ৪ ছয় ও ২ চারে ৫৪ রানের ইনিংস খেলেন।

ভারতের হয়ে অক্ষর প্যাটেল ৩টি, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও হার্শাল প্যাটেল একটি করে উইকেট লাভ করেন।

এমন হারের পর ম্যাচ শেষে মুখ খুললেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি বলেন,সূর্য এবং বিরাট কোহলি ক্রিজে আগুন ঝড়িয়েছে এবং আমাদের কাছ থেকে ম‍্যাচ কেড়ে নিয়েছে আর কিছু বলার নেই, হতাশ লাগছে। এই দুই জনের কারণে আমরা ম্যাচ হেরে যায়। এই ম্যাচ জিতানোর পিছনে কোহলি ও যাবদের অবাদন অপরিসীম।এই ম্যাচের কথা আমি কখনো ভুলবা না।

[ad_2]

Leave a Reply