ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

রবিচন্দ্রন অশ্বিনের উত্তেজনা বাড়িয়ে দিলেন অধিনায়ক ‘হিটম্যান’! টিম ইন্ডিয়াতে জায়গা পেতে মরিয়া ৪ ক্রিকেটার

রবিচন্দ্রন অশ্বিনের উত্তেজনা বাড়িয়ে দিলেন অধিনায়ক ‘হিটম্যান’! টিম ইন্ডিয়াতে জায়গা পেতে মরিয়া ৪ ক্রিকেটার

[ad_1]

রবিচন্দ্রন অশ্বিন ভারতীয় টেস্ট দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য, কিন্তু এমএস ধোনির অবসর নেওয়ার পর থেকে তিনি সাদা বলের ক্রিকেটে নিজের জায়গা সিমেন্ট করতে পারেননি। এই বছর আইপিএল ২০২২-এ আর অশ্বিন রাজস্থান রয়্যালসের হয়ে একটি দুর্দান্ত খেলা দেখিয়েছিলেন।

এ কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে জায়গা পেয়েছেন তিনি। উইন্ডিজ সফরে ভালো করেছেন তিনি। এখন নির্বাচকরা এশিয়া কাপের জন্য দলে রবিচন্দ্রনকে অন্তর্ভুক্ত করেছেন, তবে অশ্বিন ছাড়াও টিম ইন্ডিয়াতে আরও তিনজন স্পিনার রয়েছে। এমন পরিস্থিতিতে অধিনায়ক রোহিত শর্মার টিম কম্বিনেশন নিয়ে উদ্বেগ বেড়েছে।

এশিয়া কাপের জন্য ভারতের নির্বাচকদের মধ্যে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, রবি বিষ্ণোই এবং যুজবেন্দ্র চাহাল। দুবাইয়ের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ। দুবাইয়ের পিচগুলো সবসময়ই স্পিনারদের জন্য সহায়ক হাত। এমতাবস্থায় টিম ইন্ডিয়াতে দুই স্পিন খেলোয়াড়কে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে রবিচন্দ্রন অশ্বিনের প্লেয়িং ইলেভেনে খেলা কঠিন মনে হচ্ছে।

যুজবেন্দ্র চাহাল গত কয়েক বছরে তার বোলিংয়ে অনেক উন্নতি করেছে এবং সে ভারতীয় দলের জন্য সবচেয়ে বড় ম্যাচ বিজয়ী হিসেবে আবির্ভূত হয়েছে।আইপিএল-২০২২ সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন চাহাল।

অন্য বোলারদের তুলনায় চাহালের বল খেলাটা অতটা সহজ নয়। টি-টোয়েন্টি ক্রিকেটে তার চার ওভার জয় এবং পরাজয়ের মধ্যে পার্থক্য নির্ধারণ করে এবং সে খুবই মিতব্যয়ী বলে প্রমাণিত হয়। এমতাবস্থায় তার প্লেয়িং ইলেভেন ঠিক হয়ে যাবে বলে মনে হচ্ছে।

রবীন্দ্র জাদেজা তার ঘাতক বোলিং এবং দ্রুত ব্যাটিংয়ের জন্য পরিচিত। বোলিং,ব্যাটিং এবং ফিল্ডার তিনটি বিভাগেই তিনি টিম ইন্ডিয়ার জন্য হিট। মাঠে তার তত্পরতা দেখা যায়। লোয়ার অর্ডারে বিস্ফোরক ব্যাটিংয়ে ওস্তাদ জাদেজা। তার স্পিনের জাদু থেকে রেহাই পাওয়া সহজ নয়। সে তার ওভার খুব তাড়াতাড়ি শেষ করে ফেলে।

রবীন্দ্র জাদেজা এবং যুজবেন্দ্র চাহাল প্লেয়িং 11-এ খেলতে চলেছেন। এমন পরিস্থিতিতে বাইরে বসতে পারেন রবি বিষ্ণোই ও রবিচন্দ্রন অশ্বিন। এই খেলোয়াড়রা যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করতে চায়, তাহলে এশিয়া কাপে তাদের শক্তি দেখাতে হবে। তাকে কোচ ও অধিনায়ক অনুযায়ী পারফর্ম করতে হবে।

[ad_2]

Leave a Reply