ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

লর্ডসে ইংল্যান্ডেকে হারিয়ে ইতিহাস গড়ে ঝুলন গোস্বামীর বিদায়ী ম্যাচকে চিরস্মরণীয় করে রাখল ভারত

লর্ডসে ইংল্যান্ডেকে হারিয়ে ইতিহাস গড়ে ঝুলন গোস্বামীর বিদায়ী ম্যাচকে চিরস্মরণীয় করে রাখল ভারত

[ad_1]

ভারতীয় মহিলা ক্রিকেট দল তৃতীয় ও শেষ ওডিআই ম্যাচে ইংল্যান্ডকে ১৬ রানে পরাজিত করেছে। ৩-০ ব্যবধানে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতেছে ভারতীয় দল।

ভারতের ১৬৯ রানের জবাবে ইংল্যান্ড দল ৪৩.৪ ওভারে মাত্র ১৫৩ রানে গুটিয়ে যায়। এটি ছিল ভারতীয় অভিজ্ঞ বোলার ঝুলন গোস্বামীর শেষ আন্তর্জাতিক ম্যাচ। এই ম্যাচে জিতে ভারতীয় দল ঝুলন গোস্বামীকে স্মরণীয় বিদায় দিতে পেরেছে।

একই সাথে ঝুলন গোস্বামী তার শেষ ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন। ১০ ওভারে ৩০ রান দিয়ে ২ খেলোয়াড়কে প্যাভিলিয়নের পথ দেখান তিনি।

গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন দীপ্তি শর্মা

এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে আসা ভারতীয় দলের শুরুটা ছিল খুবই খারাপ।

কোনো রান না করেই প্যাভিলিয়নে ফেরেন শেফালি ভার্মা ও ইয়াস্তিকা ভাটিয়া। তবে ৭৯ বলে ৫০ রান করেন স্মৃতি মান্ধানা। এছাড়া দীপ্তি শর্মা অপরাজিত ৬৮ রান করেন।

ভারতীয় দলের ৫ ব্যাটসম্যানই খাতা খুলতে পারেননি। একইসঙ্গে টিম ইন্ডিয়ার ৮ ব্যাটসম্যান দুই অঙ্ক ছুঁতে পারেননি।

ভারত ম্যাচটি ১৬ রানে জিতেছে

ইংল্যান্ডের হয়ে কেট ক্রস ১০ ওভারে ২৬ রান দিয়ে ৪ উইকেট নেন। একই সময়ে ফ্রে ক্যাম্প ও অ্যাসলস্টন ২ টি করে সাফল্য পায়। ভারতের ১৬৯ রানের জবাবে ইংল্যান্ড দলের শুরুটা খারাপ হয়।

৬৫ রান পর্যন্ত প্যাভিলিয়নে ফিরেছিলেন ইংল্যান্ড দলের ৭ ব্যাটসম্যান। তবে অ্যামি জোন্স ও শার্লট ডিন ইনিংস সামলানোর চেষ্টা করলেও লক্ষ্যে পৌঁছাতে পারেনি ইংল্যান্ড দল।

ভারতের হয়ে রেনুকা সিং ১০ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন। ঝুলন গোস্বামী এবং রাজেশ্বরী গায়কোয়াড় ২টি করে সাফল্য পেয়েছেন। এছাড়া দীপ্তি শর্মা এক খেলোয়াড়কে আউট করেন।

[ad_2]

Leave a Reply