ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

শামিকে দলে না রাখায় ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী ক্রিকেটার, নির্বাচকদের দিলেন এক হাত

শামিকে দলে না রাখায় ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী ক্রিকেটার, নির্বাচকদের দিলেন এক হাত

[ad_1]

গতকালই বিসিসিআইয়ের তরফ থেকে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজের সাথে সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াড ঘোষণা করে দেওয়া হয়েছে। ভারতীয় নির্বাচকরা এই দল নির্বাচন করতে গিয়ে বেশ কিছু সাহসী সিদ্ধান্ত নিয়েছেন যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। অনেকেই দল গঠনের দু একটি বিষয় নিয়ে খুশি নন খুব একটা। তারা সংবাদমাধ্যমের কাছে নিজেদের মতামত জানাতে শুরু করে দিয়েছেন।

এশিয়া কাপ শুরুর আগেই রোহিত শর্মা বলেছিলেন যে তাদের দল ৮০-৯০ শতাংশ তৈরি রয়েছে। কাজের পারফরম্যান্স দেখে তারা বাকি দল গঠনের কাজ সম্পন্ন করবেন। কিন্তু এশিয়া কাপে ভারতীয় দল যে ফর্ম দেখিয়েছে তারপর পুরো স্কোয়াডকে নিয়েই অনেকে চিন্তাভাবনা করছিলেন। কিন্তু দলের সেইরকম নাটকীয় কিছু পরিবর্তন হয়নি।

এশিয়া কাপে ভারতের ডেথ বোলিংয়ের দুই প্রধান ভরসা হর্ষল প্যাটেল এবং যশপ্রীত বুমরা অংশ নিতে পারেননি। দুজনেই চোটের জন্য এই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়ে ছিলেন। তবে তাদেরকে রেখেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করা হয়েছে। কিন্তু হর্সাল প্যাটেল দলে থাকার স্কোয়াডে জায়গা হয়নি তারকা ভারতীয় পেসার মহম্মদ শামির। আর এই নিয়েই চটেছেন ১৯৮৩ বিশ্বকাপ জয়ী ভারতীয় ওপেনার ক্রিস শ্রীকান্ত।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বলেছেন, “যখন আপনি অস্ট্রেলিয়ায় খেলবেন তখন শামিকে না নিয়ে দল কি করে গঠন করতে পারেন! শামি ওইখানকার পিচ থেকে নিজের হাই-আর্ম অ্যাকশনের ভালো সুবিধা নিয়ে দুরন্ত বাউন্স আদায় করতে পারবে। বাঁ-হাতি ব্যাটাররা তাকে খেলতে গিয়ে সব সময় সমস্যা পড়বে এবং তিনি পাওয়ার প্লেতে বেশকিছু উইকেট তুলে ফেলতে পারতো।”

শ্রীকান্ত নিজের বক্তব্য রাখলেও ভারতীয় দল অনেক আগে থেকেই বুঝিয়ে দিয়েছিল যে শামি আর তাদের টি-টোয়েন্টি ফরম্যাটের পরিকল্পনার অংশ নন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে আর ভারতীয় দলে হয়ে এই ফরম্যাটে মাঠে নামেননি তারকা পেসার। তবে স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ডবাই এ থাকা ৪ জন ক্রিকেটারের মধ্যে অন্যতম একজন হচ্ছেন শামি এবং তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও নিজের যোগ্যতা প্রমাণ করার একটা সুযোগ পাবেন।

[ad_2]

Leave a Reply