ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

শুধু দিনেশ কার্তিক নয়, ফিনিশার হওয়ার সাহসও আছে এই ৪ খেলোয়াড়ের, সুযোগ দিতে রাজি নন অধিনায়ক রোহিত

শুধু দিনেশ কার্তিক নয়, ফিনিশার হওয়ার সাহসও আছে এই ৪ খেলোয়াড়ের, সুযোগ দিতে রাজি নন অধিনায়ক রোহিত

[ad_1]

ভারতীয় দলের উইকেট-রক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক আইপিএলে দুর্দান্ত কিছু ইনিংসের ভিত্তিতে ভারতীয় দলে ফিরেছেন।

যাকে ভারতীয় ফিনিশার হিসাবে সুযোগ দেওয়া হচ্ছে, কারণ তিনি RCB-এর হয়ে অপরাজিত থাকাকালীন IPL-এর পঞ্চদশ মৌসুমে অনেক ম্যাচ জিতেছেন।

তেমনই কিছু করার জন্য অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের টিম ইন্ডিয়াতে তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

তবে দীনেশ কার্তিক এশিয়া কাপ ২০২২ এবং অস্ট্রেলিয়া দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে তার রঙ দেখাচ্ছেন না। যার জন্য তারা পরিচিত।

তাদের বর্তমান পারফরম্যান্স দেখলে সাত নম্বরে থাকা এই চার খেলোয়াড়কে ফিনিশার হিসেবে ধরা যেতে পারে। চলুন জেনে নিই কারা সেই চার দুর্দান্ত খেলোয়াড়?

দীপক হুদা
দীপক হুডা তার খেলা দিয়ে ভক্তদের অনেক মুগ্ধ করেছেন। মিডল অর্ডারে ব্যাটিং করে ভক্তদের হৃদয়ে বিশেষ জায়গা করে নিয়েছেন তিনি।

এমন পরিস্থিতিতে, যদি রোহিত শর্মাও ৭ নম্বরে দীনেশ কার্তিকের জায়গায় হুডাকে অন্তর্ভুক্ত করেন, তবে ভারতীয় দলও বোলিংয়ের একটি অতিরিক্ত বিকল্প পাবে, কারণ হুডা ব্যাট দিয়ে বোলিংয়ে হাত চেষ্টা করতে পারেন।

কঠিন সময়ে তার কাছ থেকে সহজেই ২-৩ ওভার তুলে নিতে পারেন অধিনায়ক। যেখানে দীপক হুডাও পরবর্তী ওভারে লম্বা হিট মারতে সক্ষম।

তার এশিয়া কাপের পারফরম্যান্সের উপর নজর রাখলে, দীপক হুডা তিন ম্যাচের ২ ইনিংসে ১৯ রান করেছেন। দীনেশ কার্তিকের ফিনিশার হিসেবেও তাকে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

অক্ষর প্যাটেল
বাঁহাতি ব্যাটসম্যান ও স্পিন বোলার অক্ষর প্যাটেল রবীন্দ্র জাদেজার বিদায়ের পর ভারতীয় দলে খেলার সুযোগ পান। এমতাবস্থায় তিনি এই সুবর্ণ সুযোগ হাত থেকে ছাড়তে চান না। সম্প্রতি অস্ট্রেলিয়া দলের বিপক্ষে খেলা সিরিজে বেশ ভালো ফর্মে রয়েছেন তিনি।

প্রথম ম্যাচে রক্ষণাত্মক বোলিং করার সময়, তিনি চার ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন। ব্যাট হাতে অবদান রাখেন ছয় রান।

দীনেশ কার্তিকের জায়গায় ভারতীয় দলে ফিনিশারের ভূমিকাও পালন করতে পারেন অক্ষর প্যাটেল। এমন পরিস্থিতিতে অক্ষর প্যাটেলকে 7 নম্বরে ফিনিশার হিসাবে বিবেচনা করা যেতে পারে।

সঞ্জু স্যামসন
২৭ বছর বয়সী উইকেট-রক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন টিম ইন্ডিয়ার অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন, কিন্তু স্যামসন দলের ভিতরে এবং বাইরে থাকার কারণে তিনি দলে নিজের জায়গা তৈরি করতে পারেননি।

তবে যখনই সুযোগ পেয়েছেন ভারতীয় দলে খেলার। তিনি বারবার ভালো পারফর্ম করেছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে খেলার সুযোগ পান তিনি।

যেখানে দুর্দান্ত ব্যাটিং করে ৭৭ রানের ইনিংস খেলেন তিনি। সঞ্জু স্যামসন বড় হিট করার ক্ষমতা রাখেন। এমন পরিস্থিতিতে তিনি যদি ভারতীয় দলে খেলার সুযোগ পান তবে দিনেশ কার্তিকের জায়গায় তাকে ফিনিশার হিসেবেও বিবেচনা করা যেতে পারে।

ঋষভ পন্ত
ভারতীয় দলের সর্বকনিষ্ঠ উইকেট-রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত তার বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত। যিনি ভারতীয় দলের জন্য ফিনিশারের ভূমিকা পালন করতে পারেন।

তাকে হার্দিক পান্ডিয়ার সাথে ৬-৭ নম্বরে ব্যাট করতে দেখা যায়। কিলার স্টাইলে ব্যাটিং করে শেষ বেশ কিছু ইনিংসে ফিনিশিং টাচ দিয়েছেন তিনি।

এমন পরিস্থিতিতে, ফিনিশার হিসাবে টিম ইন্ডিয়ার প্লেয়িং 11-এ দীনেশ কার্তিকের জায়গায় ঋষভ পন্তকে শক্তিশালী প্রতিযোগী হিসাবে বিবেচনা করা যেতে পারে।

এশিয়া কাপে তিনি চার ম্যাচের ৩ ইনিংসে ২৫ গড়ে ৫০ রান করেন। দিনেশ কার্তিক পাকিস্তান দলের বিপক্ষে দিনের ইনিংসে অপরাজিত ১ রান করতে সক্ষম হন।

[ad_2]

Leave a Reply