ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সবাইকে অবাক করে csk-এর নতুন দলে যোগ দিচ্ছেন রায়না-ডু প্লেসিস

সবাইকে অবাক করে csk-এর নতুন দলে যোগ দিচ্ছেন রায়না-ডু প্লেসিস

[ad_1]

জোহানেসবার্গ সুপার কিংস এই বছর দক্ষিণ আফ্রিকা ২০ লিগে অভিষেকের জন্য প্রস্তুত। এটি চারবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের মালিকানাধীন একটি দল।

জেএসকে টুর্নামেন্টের জন্য ফাফ ডু প্লেসিস এবং অ্যালবি মরকেল (কোচ) এর মতো কিছু প্রাক্তন সিএসকে তারকা খেলোয়াড়কে দলে নিয়েছে। চেন্নাই সমর্থকদের কাছ থেকে SA20 লিগ সবচেয়ে বেশি মনোযোগ পায় তা নিশ্চিত করতে।

জোহানেসবার্গ সুপার কিংস কিছু অবসরপ্রাপ্ত ভারতীয় খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করতে পারে যারা একসময় চেন্নাই সুপার কিংস দলের অংশ ছিল। তাই আজকে আমরা এমনই ৬ জন খেলোয়াড়ের কথা বলব।

1. সুরেশ রায়না

সুরেশ রায়না সম্প্রতি ঘরোয়া ক্রিকেট ও আইপিএল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তিনি এখন বিদেশী টি-টোয়েন্টি লিগে খেলার যোগ্য, যার মানে তাকে জেএসকে জার্সি পরে এসএ২০ লিগে খেলতে দেখা যাবে।

রায়নার আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ২০৫ ম্যাচ খেলেছেন এবং তার অ্যাকাউন্টে ৫৫২৮ রান যোগ করতে সক্ষম হয়েছেন। এই সময়ে তার স্ট্রাইক রেট হয়েছে ১৩৬.৭ আইপিএলে রায়নার একটি সেঞ্চুরি ও ৩৯টি হাফ সেঞ্চুরি রয়েছে।

2. রাহুল শর্মা

রাহুল শর্মাও সম্প্রতি ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ডানহাতি লেগ-স্পিনার ২০১৫ সালে সিএসকে-এর দলের একটি অংশ ছিলেন।

তিনি শীঘ্রই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলতে চলেছেন এবং তার পারফরম্যান্স দেখে, JSK তাকে যোগ দিতে পারে।

ডানহাতি স্পিনারের আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ৪৪ ম্যাচ খেলেছেন এবং ৭.০২ ইকোনমি রেটের সাহায্যে 40 জন ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন।

3. মনপ্রীত গনি

মনপ্রীত সিং গনি আইপিএলের (2008) প্রথম মৌসুমে CSK-এর সাফল্যে মুখ্য ভূমিকা পালন করেছিলেন। সে তার অভিষেক SA20 লিগ মৌসুমে JSK-এর হয়ে একই কাজ করতে পারে।

ডানহাতি ফাস্ট বোলার গনির আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ৪৪ ম্যাচ খেলেছেন এবং ৩৭ ব্যাটসম্যানকে তার শিকারে পরিণত করতে সফল হয়েছেন। এই সময়ে তার ইকোনমি রেট হয়েছে ৮.৭।

4. হরভজন সিং

অতীতে দক্ষিণ আফ্রিকায় প্রচুর ক্রিকেট খেলার পর, চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অফ-স্পিনার হরভজন সিংকে SA20 লীগে জোহানেসবার্গ সুপার কিংসের হয়ে খেলতে দেখা যেতে পারে।

তিনি শীঘ্রই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ এবং লিজেন্ডস লিগ টি-টোয়েন্টিতে খেলবেন। তার পারফরম্যান্সের ভিত্তিতে, JSK তাকে SA20 লিগে কেনার কথা ভাবতে পারে।

প্রাক্তন অফ-স্পিনারের আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি 163 ম্যাচ খেলেছেন এবং 7.08 ইকোনমি রেটের সাহায্যে 150 উইকেট নিয়েছেন। আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় নয় নম্বরে রয়েছেন তিনি।

5. সুদীপ ত্যাগী

প্রাক্তন CSK পেসার সুদীপ ত্যাগীও খেলবেন এলএলসি টুর্নামেন্টে। ফিটনেস প্রমাণ করতে পারলে জেএসকে দলে যোগ দিতে পারেন তিনি।

ডানহাতি ফাস্ট বোলারের আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ১৪ ম্যাচ খেলেছেন এবং মাত্র ৬ উইকেট নিতে সক্ষম হয়েছেন। এই সময়ে তার ইকোনমি রেট হয়েছে ৮.৪৭।

6. ইরফান পাঠান

ইরফান পাঠান ২০১৫ মৌসুমে চেন্নাই সুপার কিংস দলের অংশ ছিলেন। পাঠান লিজেন্ডস লিগ এবং রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ভালো করেছে। ফ্র্যাঞ্চাইজির প্রয়োজন হলে তাকে জেএসকে-র হয়ে কয়েকটি ম্যাচ খেলতে দেখা যাবে।

বাঁহাতি ফাস্ট বোলিং অলরাউন্ডারের আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ৭.৭৮ ইকোনমি রেটের সাহায্যে 80 উইকেট নিয়েছেন।

ব্যাটিং করার সময় তিনি ১২০.৪ স্ট্রাইক রেটে ১১৩৯ রান করেছেন। আইপিএলে তার নামে ১টি হাফ সেঞ্চুরি রয়েছে।

[ad_2]

Leave a Reply