ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সবাই অবাক, ওপেনিং নয়, দেখে নিন কয় নম্বরে ব্যাট করতে চান সূর্যকুমার

সবাই অবাক, ওপেনিং নয়, দেখে নিন কয় নম্বরে ব্যাট করতে চান সূর্যকুমার

[ad_1]

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে ওপেনিংয়ে নেমে দারুণ ব্যাটিং করেছিলেন সূর্যকুমার যাদব। ৪ ম্যাচে তিনি করেছিলেন ১৩৫ রান। এর মধ্যে একটি ইনিংস ছিল ৭৬ রানের। এমন পারফরম্যান্সের পর তাকে ভারতের ওপেনিং সমস্যার সমাধান ধরা হচ্ছিল।

যদিও এশিয়া কাপে রোহিত শর্মার সঙ্গে নিয়মিত ব্যাট করতে দেখা গেছে লোকেশ রাহুলকে। যদিও এশিয়া কাপেও রাহুলের স্ট্রাইক রেট চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল ভারতের। এমন অবস্থায় সূর্যকুমারকে ওপেনিংয়ে খেলানো এখন সময়ের দাবি।

যদিও এই ব্যাটার নিজে জানিয়েছেন তিনি চার নম্বরে ব্যাট করতেই স্বাচ্ছন্দ্য বোধ করবেন। যদিও দলের প্রয়োজনে ১, ৩ ও ৫ নম্বরে ব্যাট করতেও তার কোনো আপত্তি নেই।

বিশেষ করে ৭ থেকে ১৫ ওভারের মধ্যেই নিজের খেলাটা সবচেয়ে উপভোগ করেন তিনি। সেটাই কাজে লাগাতে চান ভারতীয় এই ব্যাটার।

তিনি বলেন, ‘১, ৩, ৪, ৫ আমি প্রতিটি পজিশনেই ব্যাট করতে পছন্দ করি। আমি মনে করি ৪ নম্বর আমার জন্য ভালো একটি জায়গা। তাহলে আমি খেলাটা নিয়ন্ত্রণ ক্রুতে পারবো।

৭ থেকে ১৫ ওভারের মধ্যে যখন ব্যাট করি তখনই আমি খেলাটা সবচেয়ে বেশি উপভোগ করি। আমি এই বিষয়ে ইতিবাচক থাকার চেষ্টা করবো।’

সূর্যকুমারকে ধরা হয় ভারতের একমাত্র ৩৬০ ডিগ্রি ব্যাটার। বিশেষ করে লং অন ও লং অফের ওপর দিয়ে বড় শট খেলতে জুড়ি নেই তার। যদিও শট খেলার জন্য তার পছন্দের জায়গা কাভার আর পয়েন্ট। এভাবে খেলেই দলের রানের চাকা সচল রাখতে চান তিনি।

ভারতীয় এই ব্যাটার বলেন, ‘আমি কাভারের ওপর দিয়ে খেলার চেষ্টা করি এবং পয়েন্ট দিয়ে কাট করার চেষ্টা করি। জোড়ে দৌড়াই এবং স্কোরবোর্ড চলমান রাখি।

এভাবে যদি ১৫ ওভার শেষ করতে পারি ম্যাচ শেষ করা কোনো ব্যাপার না। ৪ নম্বরে ব্যাট করা অনেক চ্যালেঞ্জের, যেটা আমি উপভোগ করি।’

নিজের খেলার ধরনের ব্যাখ্যা দিয়ে সূর্যকুমার বলেন, ‘আমি এমন অনেক ম্যাচ দেখেছি যেখানে দলগুলো পাওয়ার প্লেতে দারুণ খেলেছে এবং ভালোভাবে শেষ করেছে।

কিন্তু আমার মনে হয় টি-টোয়েন্টিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ৮ থেকে ১৪ ওভার। এই সময় আপনাকে আরও আক্রমণাত্মক ব্যাটিং করতে হবে। সেই সঙ্গে খুব বেশি ঝুঁকিপূর্ণ শট খেলা যাবে না।’

[ad_2]

Leave a Reply