ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সিরিজের শেষ ম্যাচে প্রোটিয়াদের হোয়াইটওয়াশের লক্ষ্যে নামবে রোহিতরা, ডেথ ওভারের দায়িত্ব নিবেন ভারতের এই বিধ্বংসী বোলার

সিরিজের শেষ ম্যাচে প্রোটিয়াদের হোয়াইটওয়াশের লক্ষ্যে নামবে রোহিতরা, ডেথ ওভারের দায়িত্ব নিবেন ভারতের এই বিধ্বংসী বোলার

[ad_1]

ক্রিকেটের জ্বরে ফুটছে ইন্দোর। প্রথমে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ম্যাচে যুবরাজ সিং ও সচিন তেন্ডুলকরের ম্যাচ আর এবার ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে ম্যাচ।

উৎসবের মরসুমে ইন্দোরবাসীর কাছে ম্যাচটা বাড়তি আনন্দ যোগ করছে। আর এই আনন্দকে দ্বিগুণ করতে তৃতীয় ম্যাচে নামছে ভারত । সিরিজ ইতিমধ্যেই ২-০ তে এগিয়ে রয়েছে।

এটা জিততে পারলেই সিরিজে প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করতে পারবে ও বিশ্বকাপের আগে বাড়তি মনোবল নিয়ে নামতে পারবে রোহিত শর্মা ব্রিগেড। গুয়াহাটিতে দুর্দান্ত পারফরমেন্সের পর যা ভারতকে এগিয়ে রাখবে। এই তৃতীয় ম্যাচে অন্যতম আকর্ষণে থাকবেন সূর্যকুমার যাদব, রোহিত শর্মা, কুইন্টন ডি কক ও ডেভিড মিলারের মত প্লেয়াররা।

খাতায় কলমে ম্যাচের গুরুত্ব সেরকম নেই। কারণ ভারত সিরিজ জিতেছে। তবে দ্বিতীয় সারির ইন্দোরের কাছে ম্যাচটা গুরুত্বপূর্ণ। দক্ষিণ আফ্রিকা সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছে ব্য়াট ও বলে। শেষ ম্যাচে মিলারের দুর্দান্ত শতরান দলকে এগিয়ে রাখবে।

যারউপর ভর করে ভারতের ২৩৭ রানের লক্ষ্যমাত্রার কাছাকাছি চলে গেছিল প্রোটিয়ারা। বোলিংয়ে জসপ্রীত বুমরাহকে ছাড়া ভারতের বোলিং কিছুটা উন্নতি করেছে। তবে ডেথ ওভারের সমস্যাটা রয়ে গেছে। ১৯ তম ওভারে অতিরিক্ত রান দেওয়াটা দেখা গেছে। যা তৃতীয় ম্যাচের আগে ঠিক করতে হবে রোহিতদের।

দক্ষিণ আফ্রিকা দল গত ভারত সফরে যতটা দুর্দান্ত পারফরমেন্স করেছিল এই সিরিজে তা দেখা যায়নি। গত সিরিজে তারা ভারতকে কড়া টক্কর দিয়েছিল কিন্তু এই সিরিজে তা হয়নি।

দলের অধিনায়ক তেম্বা বাভুমা গত দুটো ম্যাচে খাতা খুলতে পারেননি। বিশ্বকাপের আগে এই ম্যাচে তিনি রানে ফিরতে চাইবেন। ইন্দোরের হোলকার স্টেডিয়ামে ছোট বাউন্ডারিতে তিনি পুরনো ছন্দে ফিরতে পারেন বলে মনে করা হচ্ছে।

ভারতীয় দলে আর্শদীপ সিংয়ের উপর নজর থাকবে। মাত্র ১৩টা আন্তর্জাতিক টি-২০ খেলা আর্শদীপ একাধিকবার শিরোনামে চলে এসেছেন। সেগুলো কাটাতে চাইবেন তিনি। যদিও এশিয়া কাপের খারাপ পারফরমেন্সের পর তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফর্মে আছেন।

তবে ডেথ ওভার স্পেশালিস্ট হতে হবে তাঁকে। এক্ষেত্রে তাঁকে রান দেওয়া কমাতে হবে। তিনি হলেন ভারতীয় দলের দ্বিতীয় বোলার যিনি আন্তর্জাতিক টি-২০ তে সবথেকে বেশি রান দিয়েছেন। বিশ্বকাপের মঞ্চে যা হিতে বিপরীত হতে পারে বলে মত বিশেষজ্ঞদের।
এই বিষয়ে আরও জানুন

[ad_2]

Leave a Reply