ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সূর্যকুমার যাদবের হাত ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে নয়া রেকর্ডে গড়ল ভারত

সূর্যকুমার যাদবের হাত ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে নয়া রেকর্ডে গড়ল ভারত

[ad_1]

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ২-১ এ এগিয়ে গেল সফরকারী ভারত। তৃতীয় ম্যাচে জয়ের নায়ক সূর্যকুমার যাদব। যার মারকাটারি ব্যাটিংয়ের উপর ভর করেই ক্যারিবিয়ানদের ধরাশায়ী করল ভারত।

আগের ম্যাচের হারের ধাক্কা কাটিয়ে উঠে ঘুরে দাঁড়াল রোহিত বাহিনী। শুধু তাই নয়, পাশাপাশি টি-টোয়েন্টিতে রান তাড়া করার নতুন রেকর্ডও স্থাপন করল ভারত।

২০ ওভারের ম্যাচে ১৬৪ রানে ক্যারিবিয়ানদের আটকে রাখে ভারতীয় বোলাররা। এরপর রান তাড়া করে ৭ উইকেটেই জয় ছিনিয়ে নেয় ভারত।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রবীন্দ্র জাদেজার বদলে নিয়ে আসা হয় দীপক হুডাকে। আক্রমণাত্মক না খেলে রানের ভিত গড়েন ক্যারিবিয়ানরা।

৫ উইকেট খুইয়ে তারা করেন ১৬৪ রান। ভারতীয় বোলারদের মধ্যে ২টি উইকেট তুলে নেন ভুবনেশ্বর কুমার। হার্দিক ১ উইকেট নিলেও ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৯ রান। ক্যারিবিয়ানদের হয়ে কাইল মেয়ার্স একটি ঝোড়ো ইনিংস খেলেন। ৫০ বলে ৭৩ রানের অনবদ্য ইনিংস সাজিয়ে যান তিনি।

এরপর ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব এবং অধিনায়ক রোহিত শর্মা। বাউন্ডারি মেরে খেলা জমিয়ে দেওয়ার সময় আচমকাই অসুস্থ হয়ে পড়েন ‘হিটম্যান’।

বোর্ডের তরফে জানান হয় ব্যাক স্প্যাজমজনিত শারীরিক সমস্যা দেখা দেয় তাঁর। ৫ বলে ১১ রান করে মাঠ ছাড়েন তিনি। এরপর শ্রেয়সের সঙ্গে জুটি বেঁধে রান তাড়া করেন সূর্যকুমার। মাত্র ২৬ বলে অর্ধশতরান পূর্ণ করেন তিনি।

সূর্যকুমার যাদব ৪৪ বলে ৭৬ করে আউট হন এবং ঋষভ পন্থ ২৬ বলে অপরাজিত ৩৩ রান করে সিরিজ জয়ে একধাপ এগিয়ে নিয়ে যান টিমকে। ক্যারিবিয়ান বোলারদের মধ্যে আকিল হোসেন ২৮ রান দিয়ে একটি উইকেট তুলে নেন।

আগের দিন বোলিংয়ে নজর কাড়লেন এই ম্যাচে তেমন দাগ কাটতে পারেননি ওবেদ ম্যাকয়। ৪ ওভার বল করে ৩৪ রান দেন এই ক্যারিবিয়ান বোলার। যদিও সূর্যকুমার এবং শ্রেয়সের ১০৫ রানের জুটিতে ভর করেই লক্ষ্যমাত্রা পেরিয়ে যায় ভারত।

পাঁচ ম্যাচের এই সিরিজের বাকি দুটি ম্যাচ যথাক্রমে ৬ ও ৭ আগস্ট মাঠে গড়াবে। এর মধ্যে পরের ম্যাচে ভারত জিতলেই সিরিজ পকেটে তুলে নিবে।

কিন্তু এরই মধ্যে অধিনায়ক রোহিত শর্মার চোট বিশেষভাবে ভাবিয়ে তুলেছে টিম ইন্ডিয়াকে। পরবর্তী দুই ম্যাচে নিজেদের এই পারফরম্যান্স ধরে রাখতে পারবে কি ভারতীয় দল, সেদিকেই তাকিয়ে ক্রিকমহল।

[ad_2]

Leave a Reply