ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সূর্য তেজে ভস্মীভূত বাবরের আসন ! বড় ব্যাবধানে বাবরকে পিছনে ফেললেন সূর্যকুমার, অবনতি বিরাট কোহলির

সূর্য তেজে ভস্মীভূত বাবরের আসন ! বড় ব্যাবধানে বাবরকে পিছনে ফেললেন সূর্যকুমার, অবনতি বিরাট কোহলির

[ad_1]

চারে নেমে ২৫ বলে ৪৬ রানের আগুনে ইনিংস খেলেন সূর্য। এই নকের সুবাদেই তিনি আন্তর্জাতিক টি-২০ ব়্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে বাবরকে পিছনে ফেলে দেন।

অন্য়দিকে বিরাট কোহলি অজিদের বিরুদ্ধে গতকাল ৭ বল খেলে ২ রান করে ফিরে যান। যার ফলে ব়্যাঙ্কিংয়ে এক ধাপ নেমে ১৬ নম্বরে চলে এসেছেন তিনি।

মুম্বইয়ের বছর বত্রিশের ক্রিকেটার এখন আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে বিশ্বের তিন নম্বর। ভারতীয় দলের মিডল অর্ডারের আগুনে পারফর্মার পিছনে ফেলে পাকিস্তানের অধিনায়ক ও ব্যাটিং নক্ষত্র বাবর আজমকেই।

এক-দু’পয়েন্টে নয়, সূর্যকুমার বাবরকে আসনচ্যুত করেছেন নয় পয়েন্টের ব্যবধানে। এই মুহূর্তে আন্তর্জাতিক টি-২০ ক্রমতালিকায় ব্যাটারদের মধ্যে মগডালে মহম্মদ রিজওয়ান (৮২৫ রেটিং পয়েন্টস)।

দুয়ে আইদেন মারক্রম(৭৯২)। তিনে সূর্যকুমার (৭৮০), চারে বাবর আজম (৭৭১), পাঁচে ডেভিড মালান (৭২৫) ও ছয়ে অ্যারন ফিঞ্চ (৭১৫)।

গত মঙ্গলবার মোহালিতে ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল। শুরুতেই মুখ থুবড়ে পড়ে টিম ইন্ডিয়া।

২০৮ রান করেও ভারত চার উইকেটে ম্যাচ হেরে যায়। এই ম্য়াচে চারে নেমে ২৫ বলে ৪৬ রানের আগুনে ইনিংস খেলেন সূর্য। এই নকের সুবাদেই তিনি আন্তর্জাতিক টি-২০ ব়্যাঙ্কিংয়ে এক ধাপ এ

গিয়ে বাবরকে পিছনে ফেলে দেন। অন্য়দিকে বিরাট কোহলি অজিদের বিরুদ্ধে গতকাল ৭ বল খেলে ২ রান করে ফিরে যান। যার ফলে ব়্যাঙ্কিংয়ে এক ধাপ নেমে ১৬ নম্বরে চলে এসেছেন তিনি।

অন্যদিকে কেএল রাহুল ঝকঝকে ইনিংস (৩৫ বলে ৫৫, ৪টি চার ও ৩টি ছয়) খেলে ব্যাটিং চার্টে কুড়ির মধ্যে চলে এসেছেন। রাহুল এখন ১৮ নম্বরে।

রোহিত রয়েছেন ১৪ নম্বরে।ভারতের লজ্জার হারের রাতে অনন্য মাইলস্টোন তৈরি করেছেন রাহুল। মোহালিতে রাহুল তাঁর আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে ২০০০ রান পূর্ণ করলেন।

রোহিত ও বিরাটের পর তৃতীয় ভারতীয় হিসাবে এলিট ক্লাবে এলেন রাহুল। বেঙ্গালুরুর বছর তিরিশের বাসিন্দা কোহলি ও বাবরের পর একমাত্র ক্রিকেটার,

যাঁর ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে গড় চল্লিশের ওপর। যা তাঁর ধারাবাহিকতার প্রমাণ দেয়। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বাধিক রানশিকারিদের তালিকায় ১৬ নম্বরে রয়েছেন রাহুল।

[ad_2]

Leave a Reply