ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সৌদি আরবের কাছে হেরেও সুনীল ছেত্রীদের পর এশিয়া কাপের মূল পর্বে জায়গা করে নিলো ভারতের ছোটরা

সৌদি আরবের কাছে হেরেও সুনীল ছেত্রীদের পর এশিয়া কাপের মূল পর্বে জায়গা করে নিলো ভারতের ছোটরা

[ad_1]

অনূর্ধ্ব১৭ এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করল ভারত। যোগ্যতা অর্জন পর্বের শেষ ম্যাচে সৌদি আরবের কাছে ১-২ ব্যবধানে হেরেও মূল পর্বে পৌঁছে গেল ভারতের ছোটরা। গ্রুপে রানার্স হওয়ায় এবং দ্বিতীয় স্থানে শেষ করা সেরা ছয়টি দলের মধ্যে থাকায় মূল পর্বে উঠল ভারত।

টানা তিন বার অনূর্ধ্ব ১৭ এএফসি এশিয়ান কাপ খেলবে ভারত। সুনীল ছেত্রীদের মতোই ভারতের অনূর্ধ্ব ১৭ ফুটবল দলও খেলবে এশিয়ার সেরা প্রতিযোগিতায়।

জাপান, অস্ট্রেলিয়া, কাতার, ইরান, চিনের মতো এশিয়ার সেরা দেশগুলির সঙ্গে মূল পর্বে খেলবে ভারতও। যোগ্যতা অর্জন পর্বের গ্রুপ ‘ডি’-তে ভারতের সঙ্গে আয়োজক সৌদি আরব ছাড়াও ছিল কুয়েত, মায়ানমার এবং মলদ্বীপ।

চারটি ম্যাচ খেলে তিনটি ম্যাচেই জয় পেয়েছে ভারতীয় দল। শেষ ম্যাচে অবশ্য জয়ের ধারা বজায় রাখতে পারল না ভারতের অনূর্ধ্ব ১৭ ফুটবলাররা।

সৌদি আরবের হয়ে ম্যাচের ২২ এবং ৫৮ মিনিটে দু’টি গোলই করে তালাল হাজি। খেলার শেষ মুহূর্ত পর্যন্ত ০-২ ব্যবধানেই পিছিয়ে ছিল ভারত।

সৌদি আরবের আক্রমণাত্মক ফুটবলের বিরুদ্ধে ভারতের রণনীতি ছিল প্রতি আক্রমণ। প্রথম ১৫ মিনিটের মধ্যেই গোলের দু’টি ভাল সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ভারত।

দ্বিতীয়ার্ধেও গোলের একাধিক সহজ সুযোগ নষ্ট করে ভারতীয়রা। ভারতীয় দলের গোলরক্ষক সাহিল বেশ কয়েকটি ভাল সেভ না করলে আরও বড় ব্যবধানে হারতে পারত ভারতীয় দল।

শক্তিশালী সৌদি আরবের বিরুদ্ধে ভারত মূলত প্রতি আক্রমণমূলক ফুটবল খেলে। শেষে সংযুক্ত সময়ের পঞ্চম মিনিটে ভারতের হয়ে ব্যবধান কমায় থাংলালসুন গ্যাংটে।

প্রতিযোগিতার প্রথম তিনটি ম্যাচেই জয় পাওয়ায় মূলপর্বে ভারতের যোগ্যতা অর্জনের আশা আগেই তৈরি হয়। মলদ্বীপকে ৫-০, কুয়েতকে ৩-০ এবং মায়ানমারকে ৪-১ ব্যবধানে হারিয়েছিল ভারত।

[ad_2]

Leave a Reply