ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

২য় ম্যাচের চরম লজ্জা হার কাটিয়ে উঠতে ৩য় ম্যাচে বড় পরিবর্তন নিয়ে মাঠে নামছে রোহিত, দেখেনিন শক্তিশালী একাদশ

২য় ম্যাচের চরম লজ্জা হার কাটিয়ে উঠতে ৩য় ম্যাচে বড় পরিবর্তন নিয়ে মাঠে নামছে রোহিত, দেখেনিন শক্তিশালী একাদশ

[ad_1]

প্রথম ম্যাচ জিতলেও, দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারতে হয়েছে ভারতকে। মঙ্গলবার তৃতীয় টি-টোয়েন্টিকে ঘিরে রয়েছে অনেক জল্পনা। ভারতীয় দল কি একই থাকবে? নাকি পরিবর্তন হবে? চলছে কাটাছেঁড়া।

ভারত হয়তো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হেরেছে, কিন্তু তাদের বোলাররা যে ভাবে পারফর্ম করেছে তাতে খুশি অধিনায়ক রোহিত শর্মা। ১৩৯ রানের টার্গেট ডিফেন্ড করেও খেলাকে শেষ ওভার পর্যন্ত টেনে নিয়ে গিয়েছেন বোলাররা।

হেরেও তাই খুশি ভারতীয় টিম ম্যানেজমেন্ট।কিন্তু ব্যাটিং নিয়ে একটা চিন্তা থেকেই যাচ্ছে। প্রথম ম্যাচে যে আহামরি ব্যাটিং হয়েছে, তা নয়। রোহিত শর্মা এবং দীনেশ কার্তিকের সৌজন্য তরী পার করেছিলো ভারত। দ্বিতীয় টি-টোয়েন্টিতে তো ব্যাটররা চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন।

এ দিকে সোমবার দ্বিতীয় টি-টোয়েন্টি শেষ ওভারে আবেশ খানকে বল করতে পাঠানো নিয়েও উঠেছে প্রশ্ন। শেষ ওভারে ১০ রান দরকার ছিল। অনভিজ্ঞ আবেশকে বল তুলে দেওয়া হলে, প্রথম বলটি তিনি নো করেন।

পরের ২টি বলে যথাক্রমে ৬ আর ৪ হাঁকিয়ে ম্যাচ জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ। আবেশ সামান্য কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি।তবে রোহিতের যুক্তি, ‘এটি সবই সুযোগ দেওয়ার বিষয়। আমরা ভুবনেশ্বরকে জানি, ও কী করতে পারে, জানি।

কিন্তু আপনি যদি আবেশ বা আর্শদীপকে সুযোগ না দেন, তাহলে ভারতের হয়ে ডেথ ওভারে বল করার মানে কী, সেটা ওরা কখনও-ই বুঝে উঠতে পাবে না। আইপিএলে ওরা সেটা করেছে। শুধু একটি ম্যাচের জন্য আতঙ্কিত হওয়ার দরকার নেই।

ওদের সমর্থন এবং সুযোগ প্রয়োজন।’বোলিংয়ে সম্ভবত কোনও পরিবর্তন হচ্ছে না। তবে কি ব্যাটিং লাইন আপে পরিবর্তন হবে? নাকি তৃতীয় টি-টোয়েন্টিতেও একই দল ধরে রাখবে ভারত? প্রকৃতপক্ষে পরিস্থিতি যা, তাতে রোহিত আবারও শেষ ওভারের জন্য আবেশকে বল দিতে পারেন।

যদিও তিনি তাঁর ব্যাটারদের কাছ থেকে আরও ভালো কিছু প্রত্যাশা করছেন। যা মনে হচ্ছে, তাতে তৃতীয় টি-টোয়েন্টিতেও সূর্যকুমার যাদবই ওপেন করবেন।

এবং বাকি ব্যাটিং লাইনআপও সম্ভবত এক থাকবে। তাও এ দিন একটি জায়গার পরিবর্তন হলেও হতে পারে। শ্রেয়সের জায়গা দীপক হুডাকে নেওয়া হলেও হতে পারে। তবে সেই সম্ভাবনা যে খুব উজ্জ্বল, তা বলা যাচ্ছে না।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), সূর্যকুমার যাদব,দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা,দীনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন,আবেশ খান, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং

[ad_2]

Leave a Reply