ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

২০১৮ এশিয়া কাপে কড়া প্রতিদ্বন্দ্বিতা উপহার দেওয়া হংকংয়ের বিরুদ্ধে আজ একটি পরিবর্তন করবেন রোহিত, আজ জল্পনা ঋষভকে নিয়ে

২০১৮ এশিয়া কাপে কড়া প্রতিদ্বন্দ্বিতা উপহার দেওয়া হংকংয়ের বিরুদ্ধে আজ একটি পরিবর্তন করবেন রোহিত, আজ জল্পনা ঋষভকে নিয়ে

[ad_1]

পাকিস্তানের বিরুদ্ধে জয়ের আত্মতৃপ্তি কাটিয়ে এবার হংকংয়ের মুখোমুখি হবে ভারত। এই প্রথমবার দুই দল মুখোমুখি হবে, এমনটা নয়। এর আগেও দুই দল মুখোমুখি হয়েছিল এশিয়া কাপের মঞ্চেই চার বছর আগে ২০১৮ সালে। যদিও সেবার এশিয়া কাপ খেলা হয়েছিল ওডিআই ফরম্যাটে। আর সেই ম্যাচটা হয়তো দুই দেশের ক্রিকেটভক্তরাই হয়তো ভুলতে পারবেন না।

সেই ম্যাচে একটুর জন্য অঘটন এড়াতে পেরেছিল রোহিত শর্মারা। প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ২৮৬ রান তুলতে পেরেছিল ভারতীয় দল। শত রান করেছিলেন শিখর ধাওয়ান এবং অর্ধশতরান করেছিলেন আম্বাতি রাইডু, যাদের দুজনের মধ্যে কেউই এইবারের এশিয়া কাপে নেই ভারতীয় স্কোয়াডে। ডেট ওভার এর দুর্দান্ত বোলিং করে ভারতীয় দলের ৩০০-র গণ্ডিতে পৌঁছনো আটকে দিয়েছিলেন হংকংয়ের বোলাররা। ৩ উইকেট নিয়েছিলেন হংকংয়ের কিঞ্চিৎ শাহ।

জবাবে রান তাড়া করতে নেমে ভারতকে রীতিমতো চাপে ফেলে দিয়েছিলেন হংকংয়ের দুই ওপেনার নিজাকত খান (৯২) এবং অংশী রথ (৭৩)। তারা দুজনে ৩৪ ওভারে ১৭৪ রানের দুর্দান্ত একটি পার্টনারশিপ গড়ে তুলেছিলেন। কিন্তু ওপেনার ত এ আউট হতেই তাসের ঘরের মতো ভেসে যায় হংকংয়ের বাকি ব্যাটিং লাইনআপ। যুজবেন্দ্র চাহাল, খলিল আহমেদ এবং কুলদীপ যাদবের সামনে বাকিরা অসহায়ের মতো আত্মসমর্পণ করে। মাত্র ২৬ রানের ব্যবধানে জয় ভারত।

আজকের ম্যাচে যে ভারতীয় তারকারাও নিজেদের সেরা ছন্দে নেই তারা একটি ছন্দে ফেরার সুযোগ হিসেবে দেখতে পারেন। গত ম্যাচে জয়ী একাদশে রোহিত শর্মা পরিবর্তন করবেন এমন সম্ভাবনা কম। তবে একান্তই যদি পরিবর্তন করতে হয় তাহলে দুটি জায়গা থাকছে জানিয়ে রোহিত শর্মা ভেবে দেখতে পারেন। এই মুহূর্তে লোকেশ রাহুল চোট সারিয়ে উঠে নিজের সেরা ছন্দে নেই। তার পাশাপাশি বল হাতে আবেশ খানও কতটা প্রভাব তৈরি করতে পারেনি পাকিস্তানের বিরুদ্ধে। দুজনের মধ্যে যে কোন একজন কে বসিয়ে রবিচন্দ্রন অশ্বিন অথবা রিশভ পন্থকে দলে জায়গা দিতে পারেন হিটম্যান।

[ad_2]

Leave a Reply