ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

২০১৯ সাল, ধোনির নজির টেনে রিজওয়ানকে কড়া ভাবে অপমান পাক সমর্থকদের

২০১৯ সাল, ধোনির নজির টেনে রিজওয়ানকে কড়া ভাবে অপমান পাক সমর্থকদের

[ad_1]

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দেশের পতাকার সম্মানরক্ষা করার জন্য এমন একটি কাজ করেছিলেন, যা আজও গোটা ক্রিকেট বিশ্বের কাছে নজির হয়ে রয়েছে। ২০১৯ সালের ঘটনা।

নিউ জিল্যান্ড সফরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। ম্যাচ চলাকালীন একজন ফ্যান ধোনির সঙ্গে দেখা করার জন্য মাঠের মধ্যে ঢুকে পড়েছিলেন। তিনি ধোনির পা ছুঁতে গিয়েছিলেন।

পাকিস্তান ক্রিকেট দলের দুরন্ত ব্যাটার মহম্মদ রিজওয়ান এমন একটি গর্হিত কাজ করে ফেলেছেন, যে কারণে ইতিমধ্যেই তিনি পাকিস্তান নাগরিকদের তোপের মুখে পড়েছেন। তিনি পা দিয়ে মাটি থেকে দেশের জাতীয় পতাকা তোলেন।

এই ভিডিয়োটা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করেছে। সবথেকে আশ্চর্য্যের ব্যাপার এটাই যে রিজওয়ানের উপর থেকে পাকিস্তান ক্রিকেট সমর্থকদের রাগ এখনও কমেনি।

কেউ তাঁকে সমালোচনা করার এক ইঞ্চি জমিও ছাড়ছেন না। অবস্থা এতটাই বেগতিক হয়ে গিয়েছে যে পাকিস্তান ক্রিকেট সমর্থকেরা ভারতের নজির টেনে তাঁকে অপমান করতে শুরু করেছেন।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, রিজওয়ান মনের আনন্দে অটোগ্রাফ দিচ্ছেন। ঠিক সেইসময় কোনও এক পাকিস্তান সমর্থক তাঁর উপরে দেশের পতাকা ছুঁড়ে দেন। পতাকার একটা অংশ মাটিতে লুটোচ্ছিল। সেই অংশটাই পা দিয়ে তুলেছিলেন রিজওয়ান।

এমন একটা নক্কারজনক কাণ্ড দেখার পর পাকিস্তান ক্রিকেট সমর্থকদের রাগ হওয়াটা নেহাতই অমূলক নয়। যে কোনও দেশের সম্মান সেই দেশের পতাকায় থাকে।

যদি রিজওয়ানের মতো বড় মাপের একজন ক্রিকেটারই জাতীয় পতাকার সঙ্গে এমন ব্যবহার করেন, তাহলে দেশের অন্য নাগরিকদের থেকে আর কীই বা প্রত্যাশা করা যেতে পারে।

যদিও এই ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ড কিংবা রিজওয়ান নিজে কোনও মন্তব্য করেননি। কিন্তু এমনও পরিস্থিতি তৈরি হয়েছে যে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কীভাবে ভারতীয় পতাকার সম্মান করেন, সেই নজির টানতেও কেউ কসুর করেননি।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দেশের পতাকার সম্মানরক্ষা করার জন্য এমন একটি কাজ করেছিলেন, যা আজও গোটা ক্রিকেট বিশ্বের কাছে নজির হয়ে রয়েছে।

২০১৯ সালের ঘটনা। নিউ জিল্যান্ড সফরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। ম্যাচ চলাকালীন একজন ফ্যান ধোনির সঙ্গে দেখা করার জন্য মাঠের মধ্যে ঢুকে পড়েছিলেন।

তিনি ধোনির পা ছুঁতে গিয়েছিলেন। প্রিয় নায়কের সঙ্গে দেখা করতে গিয়ে জাতীয় পতাকার প্রতি তাঁর কোনও হুঁশ ছিল না। এই পরিস্থিতিতে ধোনি নিজে মাটি থেকে জাতীয় পতাকা হাতে তুলে নেন। এই মুহূর্তটির ভিডিয়ো এবং ছবি আজও ইন্টারনেটে যথেষ্ট ভাইরাল।

অন্যদিকে আবার শাহিদ আফ্রিদির কথাই ধরে নিন। ২০১৮ সালে সুইজারল্যান্ডে একটি ম্যাচ খেলতে গিয়েছিলেন তিনি। ম্যাচ শেষ হওয়ার পর ফ্যানেদের সঙ্গে ছবি তুলছিলেন শাহিদ আফ্রিদি।

একজন সমর্থক ভারতীয় পতাকা হাতে নিয়ে তাঁর সঙ্গে ছবি তোলার ইচ্ছে প্রকাশ করেছিলেন। তবে পোজ দেওয়ার আগে আফ্রিদি প্রথমে পতাকাটি সোজা করে ধরতে বলেন।

তারপরই ছবি তোলেন। সেইসময় আফ্রিদি বলেছিলেন, শুধুমাত্র নিজের দেশ নয়, অন্য দেশের পতাকাকেও সমানভাবে সম্মান করা উচিত।

[ad_2]

Leave a Reply