ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

৩ মহান ব্যাক্তির এই ৩ টি টিপস আগের ফর্মে ফিরে আনতে পারে কোহলিকে

৩ মহান ব্যাক্তির এই ৩ টি টিপস আগের ফর্মে ফিরে আনতে পারে কোহলিকে

[ad_1]

বিরাট কোহলি তার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তার শেষ আন্তর্জাতিক সেঞ্চুরিটি এসেছিল প্রায় তিন বছর আগে এবং সেই থেকে প্রতিটি ম্যাচেই তার ব্যাট শান্ত রয়েছে। প্রতিটা ম্যাচেই রান তুলতে হিমশিম খাচ্ছেন তিনি।

একজন ক্রিকেটারকে তার ফর্মে ফিরতে হলে যতটা সম্ভব ম্যাচ খেলতে হবে। তবে বিরাট কোহলির ক্ষেত্রে ব্যাপারটা একটু আলাদা। গত কয়েকটি টুর্নামেন্টে তিনি ভারতীয় দলের হয়ে খেলেননি।

তা সত্বেও আন্তর্জাতিক স্তরে বিরাট কোহলির জুরি মেলা ভার। ২০১৯ সাল থেকে খারাপ ফর্মের সাথে লড়াই করছেন তিনি। তবে কিছু বিশেষজ্ঞের মতে বিরাট কোহলিকে হারানো ফর্ম ফিরে পেতে হলে কয়েকটি জিনিস মাথায় রাখতে হবে, তবেই তার ব্যাট থেকে বড় রানের ইনিংস দেখা যেতে পারে ও সেঞ্চুরি আসবে। তবে এই মুহূর্তে কোহলি যে ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন তা দেখে ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটাররা তাকে পরামর্শ দিয়েছেন।

সুনীল গাভাস্কার: “এটা তার (কোহলি) সমস্যা হতে পারে কারণ সে রান করছে না। আপনি যখন ফর্মে থাকেন না আপনি প্রতিটা বল খেলার চেষ্টা করেন এবং আপনি রান করার প্রতিটি বলে আঘাত করতে চান। হয়তো তিনি এই বিষয়ে মনোযোগ দিতে পারেন। সে প্রথমে যা ভুল করছে সেটাই তার শেষ ভুল প্রমাণিত হচ্ছে। হয়তো এই সময়ে ভাগ্য তাকে সমর্থন করছে না।”

কপিল দেব: “আমি বলতে পারি না যে বিরাট কোহলির মত একজন বড় খেলোয়াড়কে বাদ দেওয়া উচিত। আপনি যদি বলেন তাকে সম্মান জানানোর জন্য বিশ্রাম দেওয়া হয়েছে তাহলে এতে দোষের কিছুই নেই।

বিরাট কোহলি তার খেলা দিয়ে নিজের জন্য একটি নাম তৈরি করেছেন। কিন্তু এখন তিনি ক্রমাগত ফ্লপ হচ্ছেন তাই একজন তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়া উচিত। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে একটি সুস্থ প্রতিযোগিতা থাকা ভালো।

ইতিবাচক অর্থে তরুণ খেলোয়াড়দের মধ্যে প্রতিযোগিতার অনুভূতি থাকা উচিত যাতে আরও ভালো পারফরম্যান্স করে বিরাট কোহলির মতো খেলোয়াড়ের জায়গায় খেলতে পারে।”

সৌরভ গাঙ্গুলী: “আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলির পরিসংখ্যান দেখুন…..! সমর্থ্য ও যোগ্যতা ছাড়া এটা হতে পারে না। হ্যাঁ সে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে এবং সেও এটা জানে। কোহলিকে একটি পথ খুঁজে বের করতে হবে এবং সফল হতে হবে যা তিনি গত ১২-১৩ বছর ধরে করেছেন। আমি নিশ্চিত কোহলি সেটা অর্জন করবে।”

[ad_2]

Leave a Reply