ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আবারও বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, হাত জোড় করে সন্ত্রাসী হামলা নিয়ে বললেন রশিদ খান- ‘মারো না’

আবারও বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, হাত জোড় করে সন্ত্রাসী হামলা নিয়ে বললেন রশিদ খান- ‘মারো না’

[ad_1]

শেষ দিনে অর্থাৎ ৩০ সেপ্টেম্বর আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি স্কুলে ভয়াবহ হামলা চালায় সন্ত্রাসীরা। প্রকৃতপক্ষে এই ঘটনাটি ঘটেছে পশ্চিম কাবুলে অবস্থিত একটি শিক্ষা প্রতিষ্ঠানে, যেখানে মিডিয়া রিপোর্ট অনুসারে প্রায় ১০০ শিশু প্রাণ হারিয়েছে বলে বলা হচ্ছে।

এই পর্বে আফগান ক্রিকেটাররাও আত্মঘাতী হামলায় গভীরভাবে মর্মাহত হয়েছেন। সম্প্রতি, রশিদ খান থেকে মুজিব জাদরান, এই হামলার ক্ষত বেদনা প্রকাশ করে একটি আবেগপূর্ণ টুইট শেয়ার করেছেন।

প্রকৃতপক্ষে, আফগানিস্তানের রাজধানী কাবুলে গত শুক্রবার এক ভয়াবহ হামলা হয়েছে, যা একটি শিক্ষা প্রতিষ্ঠান। এই ঘটনা দেখে আফগানিস্তানের মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এদিকে আফগান ক্রিকেটাররা সোশ্যাল মিডিয়ায় এই হামলার বেদনাদায়ক ছবি শেয়ার করেছেন। ক্লাস জমানোর সময় একটি শিক্ষা কেন্দ্রে হামলার ঘটনা ঘটে। এমতাবস্থায় ক্লাসে উপস্থিত শিশুর মধ্যে প্রাণ হারিয়েছে শতাধিক শিশু।

আসলে ছাত্ররা যখন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল, ঠিক সেই সময়েই প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। আমরা আপনাকে বলি যে আফগান তারকা বোলার রশিদ খান এই ঘটনায় একটি আবেগপূর্ণ টুইট শেয়ার করেছেন।

তিনি হাত জোড় করে বলেন, শিক্ষাকে হত্যা করবেন না। এ ছাড়া আফগান ক্রিকেটার মুজিবও অফিসিয়াল ইনস্টাগ্রামে পোস্ট করে বলেছেন, শিক্ষাকে হত্যা করবেন না। আশা মরে গেছে এবং জীবনের বই হারিয়ে গেছে। তিনি আরও লিখেছেন যে বাড়িটি সুন্দর, তবে জীবন ব্যথায় ভরা।

প্রকৃতপক্ষে, আফগানিস্তানে এই বিস্ফোরণ প্রথমবার নয়, আমরা আপনাকে জানিয়ে রাখি যে কাবুলের ওয়াজির আকবর খান এলাকার কাছে একটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে, যা বিশ্বব্যাপী ক্ষোভের জন্ম দিয়েছে।

এমন পরিস্থিতিতে সম্প্রতি কাবুলে রুশ দূতাবাসের বাইরে বিস্ফোরণের তীব্র নিন্দা জানানো হয়েছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচিও এই সন্ত্রাসী হামলায় শোক প্রকাশ করেছেন।

[ad_2]

Leave a Reply