ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ইতিহাস সাক্ষি ভারতীয় এই ৩ ক্রিকেটার, যারা একটি ওয়ানডে সিরিজে ২৫০ রান করেছেন ও ১০টি উইকেট নিয়েছেন

ইতিহাস সাক্ষি ভারতীয় এই ৩ ক্রিকেটার, যারা একটি ওয়ানডে সিরিজে ২৫০ রান করেছেন ও ১০টি উইকেট নিয়েছেন

[ad_1]

ক্রিকেট ইতিহাসে এমন অনেক রেকর্ড আছে যা অনেক ক্রিকেটাররা মাটি চাপা দিয়ে দেয়। তেমনি ভাবে এমন কিছু বিস্ময়কর রেকর্ড আছে যা এখনও মাথা চারা দিয়ে উঠে।

ভারত এখনো পর্যন্ত দুটি বিশ্বকাপ জিতেছে এবং অলরাউন্ডাররা বড় অবদান রেখেছেন। একজন অলরাউন্ডার অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন এবং বড় টুর্নামেন্ট জেতার ক্ষেত্রে তারা বিশেষ অবদান রাখে।

তবে এই প্রতিবেদনে, এমন ৩ ভারতীয় খেলোয়াড়ের কথা বলা হয়েছে যারা একটি ওয়ানডে সিরিজে ১০ উইকেট নেওয়ার পাশাপাশি ২৫০ রান করেছেন।

৩) যুবরাজ সিং:প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং তার অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে সকলকে মুগ্ধ করেছেন। তিনি ভারতীয় দলের হয়ে অনেক ম্যাচ জিতিয়েছেন। একদিকে ফিনিশারের পাশাপাশি দলের প্রয়োজনে উইকেট নিয়েছেন গুরুত্বপূর্ণ সময়ে। যাইহোক ২০১১ বিশ্বকাপের নায়ক যুবরাজ সিং ৯ ম্যাচে ৩৬২ রান সহ ১৫টি উইকেট নিয়েছিলেন। ওই টুর্নামেন্টে সবচেয়ে বড় অবদান রেখেছিলেন, যে কারণে যুবরাজ ম্যান অব দ্য টুর্নামেন্টও নির্বাচিত হন।

২) শচীন টেন্ডুলকার:এই তালিকায় শচীন টেন্ডুলকারেরও নাম রয়েছে। তিনি শুধু বিখ্যাত ব্যাটসম্যানই ছিলেন না, বল হাতেও যথেষ্ট কার্যকরী ছিলেন। তিনি প্রায় ম্যাচে পার্ট টাইম বোলার হিসেবে অনেক গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন। ২০০৪ এশিয়া কাপ চলাকালীন শচীন দুই ক্ষেত্রেই সমান পারফরম্যান্স করেছিলেন। এই টুর্নামেন্টে তিনি, ৬ ম্যাচে ২৮১ রান করার পাশাপাশি ১২টি উইকেট নেন।

১) কপিল দেব:ভারতীয় দলের হয়ে ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন। তিনি শুধু ভারতের নয়, গোটা বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ছিলেন। ভারতীয় দল তার অধিনায়কত্বে প্রথমবার বিশ্বকাপ শিরোপা জিতেছিল এবং সেই টুর্নামেন্টে তার পারফরম্যান্সও ছিল অসাধারণ। ১৯৮৩ বিশ্বকাপে কপিল দেব ৮ ম্যাচে ৬০.৬০ গর নিয়ে ৩০৩ রান করেন। এছাড়া বল হাতে তুলে নেন ১২টি উইকেট।

[ad_2]

Leave a Reply