ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এই তিনজন খেলোয়াড় হতে পারেন টিম ইন্ডিয়ার ভবিষ্যৎ রোহিত-কোহলি এবং হার্দিক পান্ডিয়া

এই তিনজন খেলোয়াড় হতে পারেন টিম ইন্ডিয়ার ভবিষ্যৎ রোহিত-কোহলি এবং হার্দিক পান্ডিয়া

[ad_1]

মানুষ যদি কঠোর পরিশ্রম করে তবে সাফল্য অবশ্যই তার পায়ে চুমু খায়। টিম ইন্ডিয়াতে এমন অনেক খেলোয়াড় এসেছে এবং গেছে, যারা সাফল্য অর্জনের পাশাপাশি ভারতীয় ক্রিকেটকে আকাশের নতুন উচ্চতায় নিয়ে গেছে।

এই তিনজনের নাম রোহিত শর্মা, বিরাট কোহলি এবং হার্দিক পান্ড্য। যাইহোক, এই সব একদিনে করা হয় না, কিন্তু কঠোর পরিশ্রম লাগে। একজন বিশেষ খেলোয়াড় হওয়ার জন্য অনেক কিছু ত্যাগ করতে হয় এবং তারপরে কঠোর পরিশ্রমের ফল পাওয়া যায় তবে সত্য যে একদিন এই তিনজন খেলোয়াড়ও ক্রিকেট থেকে অবসর নেবেন।

সন্ন্যাস এমন একটি তিক্ত পানীয়, যা প্রতিটি খেলোয়াড়কে এক সময় না অন্য সময়ে পান করতে হয়। যে কোনো খেলোয়াড়ের অবসরের পর তার জায়গা পূরণ করা খুবই কঠিন, কিন্তু কখনোই খেলাকে বিদায় জানাবেন না।

এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে এমন তিন তরুণ খেলোয়াড়ের কথা বলব যারা ভবিষ্যতের টিম ইন্ডিয়াতে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং হার্দিক পান্ড্যের জায়গায় নিতে পারেন।

যশস্বী জয়সওয়াল

এই তালিকায় প্রথম নাম যশস্বী জয়সওয়ালের, যিনি ভবিষ্যতে টিম ইন্ডিয়ার নতুন তারকা হতে পারেন। এই খেলোয়াড়ের বয়স মাত্র ২০ বছর এবং জয়সওয়াল তার যৌবনে শিরোনাম হতে শুরু করেছেন। সম্প্রতি দলীপ ট্রফিতে ডাবল সেঞ্চুরি করে চাঞ্চল্য সৃষ্টি করেছেন এই খেলোয়াড়।

এর পাশাপাশি আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেও জয়সওয়াল দোল খাচ্ছেন। এখন পর্যন্ত এই খেলোয়াড় 23টি আইপিএল ম্যাচে 547 রান করেছেন। জয়সওয়াল শুধু একজন ওপেনারই নন, তিনি মিডল অর্ডারেও ব্যাট করতে পারেন। এমন পরিস্থিতিতে খুব শীঘ্রই টিম ইন্ডিয়াতে নিজের জায়গা নিশ্চিত করতে পারেন এই খেলোয়াড়।

শুভমান গিল

এই তালিকায় দ্বিতীয় নামটি হল শুভমান গিল, যিনি ভবিষ্যতে টিম ইন্ডিয়াতে নিজের জায়গা সিমেন্ট করতে পারেন এবং রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে প্রতিস্থাপন করার ক্ষমতা রাখেন।

গিল টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক করেছেন কিন্তু দলে ইতিমধ্যে অনেক খেলোয়াড় থাকায় তার জায়গা এখনও নিশ্চিত হয়নি। তবে ভুলে যাওয়ার দরকার নেই এই খেলোয়াড় এখন পর্যন্ত যতটা সুযোগ পেয়েছেন তার সদ্ব্যবহার করেছেন।

অতি সম্প্রতি, গিল জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি করেন এবং উইন্ডিজের বিপক্ষে ৯৮ রানে অপরাজিত থাকেন। এই খেলোয়াড় এখন পর্যন্ত ভারতের হয়ে ৯টি ওডিআইতে ১৩০ রান করেছেন এবং ১১টি টেস্ট ম্যাচের ২১টি ইনিংসে ৫৭৯ রান করেছেন।

শুভমান গিল শুধু একজন ওপেনারই নন, তিনি মিডল অর্ডারেও ব্যাট করতে পারেন। এমন পরিস্থিতিতে খুব শীঘ্রই টিম ইন্ডিয়াতে নিজের জায়গা নিশ্চিত করতে পারেন এই খেলোয়াড়।

রাজ অঙ্গদ বাওয়া

এই তালিকায় তৃতীয় নাম রাজ অঙ্গদ বাওয়া, যিনি ভবিষ্যতে টিম ইন্ডিয়াতে অভিষেক ঘটিয়ে হার্দিক পান্ড্যের স্থলাভিষিক্ত হতে পারেন। এই বছরের শুরুর দিকে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রাণঘাতী বোলিং করার পাশাপাশি শক্তিশালী ব্যাটিং করেছেন এই 19 বছর বয়সী তরুণ অলরাউন্ডার। যশ ধুলের নেতৃত্বে দলের হয়ে খেলে, রাজ 6 ম্যাচে মোট 252 রান করেন যার মধ্যে 162 অপরাজিত ছিল তার সেরা স্কোর।

এ সময় তিনি ৯ উইকেটও নেন। একই সময়ে, এই খেলোয়াড় অবশ্যই আইপিএলে পাঞ্জাব কিংসের অংশ কিন্তু এখন পর্যন্ত রাজ বিশেষ কোনো সুযোগ পাননি। এর পাশাপাশি নিউজিল্যান্ড ‘এ’-র বিপক্ষেও এই খেলোয়াড় দুর্দান্ত পারফর্ম করছেন। এমন পরিস্থিতিতে খুব শীঘ্রই টিম ইন্ডিয়াতে নিজের জায়গা নিশ্চিত করতে পারেন এই খেলোয়াড়।

[ad_2]

Leave a Reply