ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়ার সেরা মুকুট ঘড়ে তুলতে শ্রীলংকার বিপক্ষে টসে হেরে বোলিংয়ে ভারত, দেখে নিন একাদশ

এশিয়ার সেরা মুকুট ঘড়ে তুলতে শ্রীলংকার বিপক্ষে টসে হেরে বোলিংয়ে ভারত, দেখে নিন একাদশ

[ad_1]

শ্রীলঙ্কা মহিলারা টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে। এশিয়া কাপের শুরু থেকেই দাপুটে পারফরম্যান্স করেছে ভারতের মেয়েরা।

গ্রুপ লিগ পর্বে পাকিস্তান ছাড়া প্রত্যেকটি দলকেই হারিয়েছে হরমনপ্রীত কাউরের দল। আর সেই দাপট ধরে রেখেই সেমিফাইনালে থাইল্যান্ডকে ৭৪ রানে হারিয়ে ফাইনালে উঠেছেন হরমনপ্রীত কাউররা।

এ দিকে অন্য় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা। দুই দলই কিন্তু বাজিমাত করতে মরিয়া থাকবে।

এশিয়া কাপে ভারতই এগিয়ে ২০২২-এর আগে মোট সাত বার এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে ওডিআই ফর্ম্যাটে টুর্নামেন্ট হয়েছে চার বার।

২০১২ সাল থেকে টি-টোয়েন্টি ফর্ম্যাটে হচ্ছে। আর মোট সাত বারের মধ্যে ভারতই ছ’বার চ্যাম্পিয়ন হয়েছে। এক বার হয়েছে রানার্স।

এই বছর নিয়ে ভারত মোট আট বার এশিয়া কাপের ফাইনালে উঠল। শুধু শেষ বার অর্থাৎ ২০১৮ সালে বাংলাদেশের কাছে ফাইনালে হেরে গিয়েছিল ভারত।

শ্রীলঙ্কা চার বার রানার্স হয়েছে। এ ছাড়া পাকিস্তান ২ বার রানার্স হয়েছে।২০০৪ থেকে মহিলা এশিয়া কাপ হচ্ছে। প্রথম চার বার ফাইনালে ভারত-শ্রীলঙ্কাই মুখোমুখি হয়েছে। কিন্তু এক বারও জিততে পারেনি লঙ্কা ব্রিগেড। তাদের রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

বাজিমাত করেছে ভারতই।গ্রুপ লিগে ভারতীয় বোলারদের দাপটে শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়েছিল ভারত।

সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ করেছিল। রান তাড়া করতে নেমে ১৮.২ ওভারে ১০৯ রানে গুড়িয়ে যায় শ্রীলঙ্কা। এবার আবার ফাইনালে মুখোমুখি ভারত বনাম শ্রীলঙ্কা।

দল:
ইন্ডিয়া উইমেন (প্লেয়িং ইলেভেন): শেফালি ভার্মা, স্মৃতি মান্ধানা, জেমিমাহ রড্রিগস, দয়ালান হেমলথা, হরমনপ্রীত কৌর (সি), দীপ্তি শর্মা, রিচা ঘোষ (ডাব্লু), পূজা ভাস্ত্রকার, স্নেহ রানা, রেণুকা সিং, রাজেশ্বরী গায়কওয়াড়

শ্রীলঙ্কা মহিলা (প্লেয়িং ইলেভেন): চামারি আথাপাথু (সি), আনুশকা সঞ্জীওয়ানি (ডাব্লু), হর্ষিতা মাদাভি, হাসিনি পেরেরা, নীলাক্ষী ডি সিলভা, কবিশা দিলহারি, মালশা শেহানি, ওশাদি রানাসিংহে, সুগান্দিকা কুমারী, ইনোকা রানাবীরা, অচিনি কুলসুরিয়া

[ad_2]

Leave a Reply