ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়া কাপে ভারত দলের বড় দায়িত্ব পেল যুযবেন্দ্র চাহাল

এশিয়া কাপে ভারত দলের বড় দায়িত্ব পেল যুযবেন্দ্র চাহাল

[ad_1]

আইপিএলের আগেই যুজবেন্দ্র চহালকে পরামর্শ দিয়েছিলেন রাহুল দ্রাবিড়। তাঁর দায়িত্ব পাল্টাবে বলেও জানিয়েছিলেন রোহিত শর্মা। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গাই হয়নি। এ বারের এশিয়া কাপে যুজবেন্দ্র চহালের উপরেই থাকবে ভারতের স্পিন আক্রমণের দায়িত্ব।

তাঁর বদলে যাওয়ার পিছনে চহাল কৃতিত্ব দিচ্ছেন রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়কে। আইপিএলের আগেই রোহিত তাঁকে জানিয়েছিলেন, যে চহালের দায়িত্ব বদলে যাবে। শুধু এশিয়া কাপ নয়, এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা যেতে পারে চহালকে। ভারতীয় স্পিনার বলেন, “রোহিত ভাই আমাকে সব সময় উইকেট নেওয়া বোলার হিসাবে ব্যবহার করতে চায়। যে কোনও বোলার অধিনায়কের থেকে স্বাধীনতা চায়।

আমি সেটা রোহিত ভাইয়ের থেকে পাই। ভারত ব্যাটিং করার সময়ও রোহিত ভাই আমাকে জিজ্ঞেস করে যে আমি ওই পরিস্থিতিতে কী ভাবে বল করতাম। আমাকে বোলার হিসাবে সেটা জানতে হবে।”

একটা সময় চহালকে ইনিংসের শেষের দিকে ব্যবহার করা হত। রোহিতই সেটা পাল্টে দেন। চহাল বলেন, “এই বছর আইপিএল শুরু হওয়ার আগে রোহিত ভাই আমাকে বলেছিল যে ভারতের হয়ে পাওয়ার প্লে এবং ডেথ ওভারে বল করতে হতে পারে আমাকে।”

রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন চহাল। সেই দলে যোগ দেওয়ার আগে দ্রাবিড়ের সঙ্গে কথা হয় তাঁর। চহাল বলেন, “কোচ আমাকে ফুল লেংথে বল করতে বলে। ক্রিজের ব্যবহার বাড়াতে বলে।”

রাজস্থান দলের অধিনায়ক সঞ্জু স্যামসন। তাঁর সঙ্গে কথা বলেন চহাল। ভারতীয় স্পিনার বলেন, “আইপিএলের সময় সঞ্জুর সঙ্গে আমার এই বিষয় নিয়ে কথা হয়। ও আমাকে স্বাধীনতা দেয় নিজের মতো বল করার।

ম্যাচে চার ওভার বল করানোর আশ্বাসও দেয় ও। ১৬-২০ ওভারের মধ্যে আমাকে অন্তত এক ওভার বল করতে হবে বলে জানায় ও। এক ওভারে ১৫ রান দিলেও আমাকে বল করানোর আশ্বাস দিয়েছিল সঞ্জু।”

[ad_2]

Leave a Reply