ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কাউন্টিতে সাসেক্সের ডুবতে থাকা নৌকার হাল ধরলো ক্যাপ্টেন চেতেশ্বর পূজারা, দেখেনিন সর্বশেষ স্কোর

কাউন্টিতে সাসেক্সের ডুবতে থাকা নৌকার হাল ধরলো ক্যাপ্টেন চেতেশ্বর পূজারা, দেখেনিন সর্বশেষ স্কোর

[ad_1]

ডুবন্ত জাহাজের অতন্দ্র প্রহরী চেতেশ্বর পূজারা। নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে কাউন্টি ম্যাচের প্রথম দিনে সাসেক্স বেকায়দায়। তবে ব্যাট হাতে লড়াই জারি রেখেছেন ক্যাপ্টেন চেতেশ্বর। ভারতীয় তারকা অপরাজিত রয়েছেন বলেই, এখনই লড়াই থেকে পুরোপুরি ছিটকে দেওয়া যাচ্ছে না তাঁর দলকে।

ট্রেন্ট ব্রিজে টস জিতে নটিংহ্যামকে শুরুতে ব্যাট করতে পাঠায় সাসেক্স। যদিও তাদের সিদ্ধান্তটাকে মোটেও ভুল বলা যাবে না। কেননা নটিংহ্যাম প্রথম ইনিংসে ৬১.৪ ওভার ব্যাট করে ২৪০ রানে অল-আউট হয়ে যায়। বেন স্ল্যাটার ৫৫, স্টিভেন মুলানি ৭০ ও জেমস প্যাটিনসন ৩৯ রান করেন। বড় রান করতে পারেননি হাসিব হামিদ (৫), বেন ডাকেট (৭), জে ক্লার্করা (১)।

সাসেক্সের হয়ে প্রথম ইনিংসে ৪৪ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন ওলি রবিনসন। ৫৮ রানে ৩ উইকেট নিয়েছেন ব্র্যাডলি কারি। অ্যারিস্টিডস কার্ভেলাস ৪২ রানে একজোড়া উইকেট সংগ্রহ করেছেন। ৫৩ রানে ১ উইকেট নিয়েছেন সিয়ান হান্ট।

পালটা ব্যাট করতে নেমে সাসেক্সেও অবশ্য মোটেও স্বস্তিতে নেই। তারা মাত্র ৪৯ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে বসে। টম ক্লার্ক (৮) ও ফিন হাডসন (১) অতি সস্তায় আউট হন। খাতা খুলতে পারেননি অলিভার কার্টার ও জেমস কোলস। অলি ওর ৩৪ রান করে সাজঘরে ফেরেন। আর্চি লেনহ্যামকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন পূজারা।

আপাতত প্রথম দিনের শেষে সাসেক্স তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৯৪ রান তোলে। পূজারা ৩৪ রানে অপরাজিত থাকেন। ৬৮ বলের ইনিংসে তিনি ৬টি বাউন্ডারি মারেন। লেনহ্যাম নট-আউট থাকেন ১৬ রান করে।

নটিংহ্যামশায়ারের হয়ে প্যাটিনসন ২৭ রানে ৩টি উইকেট নিয়েছেন। ২৮ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেছেন ডেন প্যাটারসন। সুতরাং, দুই ইনিংস মিলিয়ে প্রথম দিনে মোট ১৫টি উইকেট পড়ে।

আপাতত প্রথম ইনিংসের নিরিখে নটিংহ্যামের থেকে সাসেক্স পিছিয়ে রয়েছে ১৪৬ রানে। তাদের ভরসা এখন ক্যাপ্টেন পূজারাই। কেননা, চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে যেরকম ফর্মে রয়েছেন ভারতীয় তারকা,

তাতে এমন পরিস্থিতি থেকে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন চেতেশ্বর। ইতিমধ্যেই কাউন্টির ৭ ম্যাচে ৫টি সেঞ্চুরি করেছেন তিনি, যার মধ্যে ৩টি ডাবল সেঞ্চুরি। লর্ডসে মিডলসেক্সের বিরুদ্ধে শেষ ম্যাচে দ্বিশতরান করেন পূজারা।

[ad_2]

Leave a Reply