ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দলে জায়গা না পেয়ে রোহিতের কারণেই অবসর নিতে বাধ্য হচ্ছেন ভারতের এই তারকা ক্রিকেটার

দলে জায়গা না পেয়ে রোহিতের কারণেই অবসর নিতে বাধ্য হচ্ছেন ভারতের এই তারকা ক্রিকেটার

[ad_1]

ভারতীয় ক্রিকেট দলে এখন তারকা ছড়াছড়ি। তবে এর মধ্যেও চলে এমন একজন খেলোয়াড় রয়েছেন যার কেরিয়ার প্রায় শেষ। শোনা যাচ্ছে, এই খেলোয়াড় শীঘ্রই অবসরও ঘোষণা করতে পারে।

টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মাও তাকে প্রায় বাতিলের খাতায় ফেলে দিয়েছেন। সত্যি বলতে, এই খেলোয়াড়ের টিম ইন্ডিয়ায় ফিরে আসাটা আর কোনও অলৌকিক ঘটনার চেয়ে কম হবে না। টিম ভারতের দরজা তার জন্য বন্ধ হয়ে গেছে। তাই এই তারকা অবসর ঘোষণা করলেও কেউ অবাক হবেন না।

টিম ইন্ডিয়ায় যিনি এখন আর কোন সুযোগ পাচ্ছেন না তিনি হলেন ফাস্ট বোলার ইশান্ত শর্মা। এখন টেস্ট ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার পছন্দটা আলাদা। মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজের মতো দ্রুত বোলারদের নিয়ে একটি ত্রয়ী গড়ে উঠেছে।

এরা ছাড়াও, শার্দুল ঠাকুর এবং উমেশ যাদব চতুর্থ ফাস্ট বোলার হিসাবে ভারতীয় দলে সুযোগ পান। সুতরাং এখন ইশন্ত শর্মার কাছে কোনও সুযোগ নেই।

ইশন্ত শর্মার এখন টিম ইন্ডিয়ায় জায়গা নেই। সিনিয়র ফাস্ট বোলার ইশন্ত শর্মা দীর্ঘকাল ধরে খারাপভাবে ব্যর্থ হয়েছেন। ইশন্তকে সর্বশেষ দেখা গিয়েছিল ২০২১ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা কানপুর ম্যাচে।

সেই ম্যাচে তিনি একটি উইকেট নিতে পারেননি। ২০২১ সালের আগস্টে ইংল্যান্ড সফরে, ইশন্ত শর্মার কেরিয়ার কাউন্টডাউন ইতিমধ্যে শুরু হয়েছিল যখন তিনি ৩ টেস্টে মাত্র ৫ উইকেট নিয়েছিলেন। ২০২১ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে কানপুর টেস্ট খেলার পরে, ইশন্ত শর্মাকে আর টিম ইন্ডিয়ায় খেলার সুযোগ দেওয়া হয়নি।

টিম ইন্ডিয়ায় ক্রমাগত প্রতিযোগিতা বাড়ছে। শামি, বুমরাহ এবং সিরাজের মতো বোলাররা ভালো করছেন। এমন পরিস্থিতিতে ইশন্ত শর্মার টিম ইন্ডিয়া থেকে বাইরে চলে গিয়েছেন। ইশান্ত ১০০টিরও বেশি ম্যাচ খেলেছেন। এতে তিনি ৩১১রি উইকেট নেন।

সিনিয়র ফাস্ট বোলার ইশান্ত শর্মা ২০০৭ সালে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচের মাধ্যমে তাঁর কেরিয়ার শুরু করেছিলেন। পরের মাসেই ইশান্ত ওয়ানডেতে আত্মপ্রকাশের সুযোগ পান। ইশান্ত এখন পর্যন্ত ৮০ টি ওয়ানডে খেলেছেন এবং এতে তিনি ১১৫ উইকেট নিতে সফল হন।

[ad_2]

Leave a Reply