ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দলে সুযোগ না পেয়ে ভেঙে পড়ল হৃদয়, নামিবিয়ায় গিয়ে ইতিহাস তৈরি হল, যুবরাজ-হার্দিক পান্ডিয়াও ব্যর্থ!

দলে সুযোগ না পেয়ে ভেঙে পড়ল হৃদয়, নামিবিয়ায় গিয়ে ইতিহাস তৈরি হল, যুবরাজ-হার্দিক পান্ডিয়াও ব্যর্থ!

[ad_1]

বিশ্ব ক্রিকেটে অনেক কিংবদন্তি অলরাউন্ডার খ্যাতি অর্জন করেছেন। ভারতে এমন অনেক অলরাউন্ডার রয়েছেন যারা বল ও ব্যাট দুই দিয়েই দলকে জিতেছেন। যে দলটির ম্যাচে বেশি অলরাউন্ডার আছে তারাও ম্যাচ জেতার বেশি দাবিদার বলে বিবেচিত হয়।

এই সময়ে টিম ইন্ডিয়াতে এমন অলরাউন্ডার রয়েছে যারা তাদের পারফরম্যান্সের কারণে দলকে বহুবার জিতেছে। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার নাম বর্তমানে সবচেয়ে বিশ্বস্ত অলরাউন্ডার খেলোয়াড় হিসেবে আলোচিত। হার্দিক পান্ডিয়ার আগে যুবরাজ সিংও ব্যাট হাতে ভারতের হয়ে অনেক ম্যাচ জিতেছেন এবং বল হাতেও অনেকবার জিতেছেন।

বিশ্বে যুবরাজ এবং হার্দিক পান্ডিয়ার মতো অনেক অলরাউন্ডার প্লেয়ার আছে, এমনই একজন অলরাউন্ডার প্লেয়ারের নাম ডেভিড উইজ যিনি নিজের দেশ থেকে খেলার সুযোগ না পেয়ে নিজের দেশ ছেড়ে এখন অন্য দেশ নামিবিয়ার হয়ে খেলছেন।

ডেভিড উইজ ১৮ মে ১৯৮৫ সালে দক্ষিণ আফ্রিকার রুডপোর্টের ছোট শহরে জন্মগ্রহণ করেন। ডেভিড উইজ দক্ষিণ আফ্রিকার হয়ে অনেক আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, কিন্তু যখন তিনি তার দেশের হয়ে খেলার সুযোগ বন্ধ করে দেন, তখন তিনি তার দক্ষিণ আফ্রিকা ছেড়ে অন্য দেশ নামিবিয়ায় চলে যান এবং তিনি একই দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলা শুরু করেন। আজকাল এই নামিবিয়ান খেলোয়াড় ডেভিড উইজ ইংল্যান্ডে ১০০ বলের লিগ খেলছেন, যেখানে তিনি বল এবং ব্যাট উভয়ই দুর্দান্ত পারফর্ম করছেন।

১৬ বলে ৫০ রান
ডেভিড উইজ দ্য হান্ড্রেড মেনস কম্পিটিশন লিগে দ্য নর্দার্ন সুপারচার্জার্সের হয়ে খেলেন। দ্য হান্ড্রেড লিগের শেষ ম্যাচে ট্রেন্ট রকেটের বিপক্ষে ৫০ রানের সেরা ইনিংস খেলেছিলেন ডেভিড উইজ। এ সময় তার ব্যাট থেকে দুটি চার ও ৫টি আকাশচুম্বী ছক্কা দেখা যায়। সেই বিস্ফোরক ইনিংসের সময়, উইসে মোট ২৭ বল মোকাবেলা করেছিলেন, কিন্তু অর্ধশতক পূর্ণ করতে তিনি মাত্র ১৬ বল নিয়েছিলেন।

৫০ রানের ইনিংসটিতে ডেভিড উইজ দুটি চার এবং পাঁচটি উচ্চ ছক্কা মেরেছিলেন। এভাবে ৭ বলে ৩৮ রান করেন তিনি। এরপর তিনটি ডাবল ও ৬টি সিঙ্গেলের সাহায্যে ১২ রান করেন। এভাবে ৫০ রান করতে ডেভিড উইস মাত্র ১৬ বল মোকাবেলা করেন, এরপর ১১ বল খেলেন ডট।

[ad_2]

Leave a Reply