ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দার্জিলিংয়ে, মমতা বন্দ্যোপাধ্যায় স্টাফিং নিখুঁত করেছেন, বাচ্চাদের ‘ফুচকা’ পরিবেশন করেছেন

[ad_1]

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার দার্জিলিংয়ে একটি স্টলে শিশুদের ‘ফুচকা’ (পানিপুরি) পরিবেশন করার সময় একটি নতুন ভূমিকা দিয়েছেন। তৃণমূল কংগ্রেস (টিএমসি) সুপ্রিমোকে একটি পাত্রে আলু মাখতে এবং শিশুদের পরিবেশন করার আগে জনপ্রিয় রাস্তার জলখাবার প্রস্তুত করতে দেখা গেছে, যারা ধৈর্য ধরে প্লেট ধরে দাঁড়িয়েছিল।

বন্দ্যোপাধ্যায়ের চাকরিতে ব্যস্ত থাকা দুই মিনিটেরও বেশি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে সংবাদ সংস্থা এএনআই।

মুখ্যমন্ত্রী একটি ‘হাটে’ (স্থানীয় বাজার) যোগদান করছিলেন যখন তিনি স্টলের মহিলাদের সাথে কথোপকথনের সময় জানতে পারলেন যে একজন ব্যক্তি বাংলাদেশ থেকে দার্জিলিং বেড়াতে এসেছেন। এই যখন তিনি মহিলাদের তাকে ‘ফুচকা’ পরিবেশন করতে বলেছিলেন এবং বলেছিলেন যে তিনি এর জন্য অর্থ প্রদান করবেন। এর পরেই, তাকে কিছু আলু মাখতে এবং ফুচকা বলের ভিতরে স্টাফিং রাখতে দেখা যায়।

ওরে বাংলাদেশ থেকে এশে, আমার অথিথি, ওকে (ফুচকা) দাও, আমি পইশা দিয়েছি (তিনি বাংলাদেশ থেকে এসেছেন, তিনি আমাদের অতিথি। তাকে দিন [phuchka]আমি অর্থ প্রদান করব,” ব্যানার্জি ভিডিওতে বলেছেন।

তারপর সে বাচ্চাদের ডাকে যারা তাকে এই সব দেখছিল তাদের জলখাবার পরিবেশনের জন্য।

আগের দিন ব্যানার্জি গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের (জিটিএ) নির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যেখানে এক দশক পর নির্বাচন হয়েছে। মুখ্যমন্ত্রী বলেছিলেন যে তিনি দার্জিলিংয়ে ক্ষমতা দখল করতে চান না এবং পাহাড়ের মানুষের সাথে বন্ধুত্ব করতে চান।

“আমি বন্ধুত্ব চাই. আমি কোনো ঝগড়া চাই না। আমার একটাই আগ্রহ আছে। পাহাড় (অবশ্যই) এগিয়ে যেতে হবে। বিশ্বাস করুন, আমি এখানে ক্ষমতা দখল করতে আসব না। আমি প্রেম নিয়ে আসব,” ব্যানার্জি বলেছিলেন।

জিটিএ ভোটে, টিএমসি তার প্রতিদ্বন্দ্বী 10টি আসনের মধ্যে পাঁচটিতে জয়লাভ করে তার বিজয়ের সূচনা করেছে। এদিকে, নয় মাস আগে গঠিত ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা (বিজিপিএম) 45টি আসনের মধ্যে 27টি আসনে জয়লাভ করেছে।

ব্যানার্জি দার্জিলিং-এ কারসিয়ং এবং কালিম্পং সহ এই অঞ্চলের প্রান্তে তিনটি নতুন স্যাটেলাইট শহর সহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পেরও প্রস্তাব করেছিলেন। এই শহরগুলির মধ্যে একটি শিল্প হাব, হোমস্টে, শপিং মল এবং রেস্তোঁরাগুলি অন্তর্ভুক্ত থাকবে।

তিনি পাহাড়ে কর্মসংস্থান সৃষ্টির জন্য দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্র, চা বাগানের আশেপাশে হোমস্টে এবং ইকো-ট্যুরিজম কেন্দ্রগুলিকে উত্সাহিত করার পরিকল্পনা, মহিলা চালকদের জন্য সরকারী ঋণ এবং 2024 সালের মধ্যে সকলের জন্য পাইপযুক্ত পানীয় জলের প্রস্তাব করেছিলেন।

[ad_2]

Leave a Reply