ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশ্বকাপে ভারত দলে যায়গা করে নিবেন এই মারকাটারি খেলোয়াড়, রাখেন একাই ম্যাচ জেতানোর ক্ষমতা

বিশ্বকাপে ভারত দলে যায়গা করে নিবেন এই মারকাটারি খেলোয়াড়, রাখেন একাই ম্যাচ জেতানোর ক্ষমতা

[ad_1]

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার মনে করেন টি-টোয়েন্টি ক্রিকেটে রবিচন্দ্রন অশ্বিনের মধ্য ওভারে উইকেট নেওয়ার ক্ষমতা কিছুটা কমেছে, তবে তিনি কম রান খরচ করে বোলিং করার দক্ষতা অর্জন করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অশ্বিন ভালো করেছেন। ত্রিনিদাদে ঘরের টিমকে ৬৮ রানে হারিয়ে ভারত সিরিজের প্রথম ম্যাচ জিতে নেয়। সেই লড়াইয়ে ৩৫ বছর বয়সী অফ স্পিনার দুটি উইকেট নিয়েছিলেন।

মাঞ্জরেকার বলে দেন, “আমি মনে করি এই সফরে (ওয়েস্ট ইন্ডিজের) অশ্বিনকে বেছে নেওয়াটা ছিল দারুণ সিদ্ধান্ত। গত কয়েক বছরে ভারতীয় টি-টোয়েন্টি লিগে প্রভাব ফেলতে শুরু করেছেন অশ্বিন।

আমি অশ্বিনকে পছন্দ করি যখন সে (যুজবেন্দ্র) চাহালের মতো কারও সাথে জুটি বেঁধে বোলিং করে। আপনি জানেন টি-টোয়েন্টি ক্রিকেটে একজন স্পিনারের কাজ কতটা গুরুত্বপূর্ণ। সেই কাজটা তাবরেজ শামসি এবং কেশব মহারাজ ম্যাচের মাঝখানে দক্ষিণ আফ্রিকার হয়ে উইকেট তুলে নিয়ে করে থাকেন।”

মাঞ্জরেকার মনে করেন যে অশ্বিনকে এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে নেওয়া যেতে পারে যা দলে স্পিনারদের স্লটের জন্য কঠিন প্রতিযোগিতার দিকে পরিচালিত করবে।

তিনি বলেন, “এখন তার (অশ্বিনের) প্রতিদ্বন্দ্বী কারা? আপনার কাছে চাহাল আছেন যিনি তার বর্তমান ফর্মের ওপর ভর করে একজন তারকা স্পিনার হতে পারেন।

তারপর আপনার কাছে আছে অক্ষর প্যাটেল। আপনার আছে রবীন্দ্র জাদেজা, যিনি ব্যাট করার পাশাপাশি বোলিংও করতে পারেন। দীপক হুডা শেষ ম্যাচে একটি ওভার বল করেছিলেন। এর পাশাপাশি আপনি কুলদীপ যাদব এবং রবিচন্দ্রন অশ্বিনকে পেয়েছেন যারা দলকে আরও শক্তিশালী করবে।”

প্রাক্তন ক্রিকেটার বলেছেন যে, ভারতীয় টিম ম্যানেজমেন্ট কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালকে টি-টোয়েন্টি ক্রিকেটে একাদশে রাখবে এমন সম্ভাবনা কম, কারণ তারা একটি সংমিশ্রণ হিসাবে ভালো নাও করতে পারে।

তাই এই দলে অশ্বিনের সুযোগ পাওয়ার জায়গা রয়েছে। সেক্ষেত্রে দল যে আরও শক্তিশালী হয়ে উঠবে, সেই বিষয়ে কোন সন্দেহ থাকা উচিত নয়।

[ad_2]

Leave a Reply