ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ব্রেকিং নিউজ: বিসিসিআই ঘরোয়া টুর্নামেন্টের জন্য প্রাইজমানি বাড়াবে, রঞ্জি ট্রফি বিজয়ী ২ কোটি টাকা পাবে

ব্রেকিং নিউজ: বিসিসিআই ঘরোয়া টুর্নামেন্টের জন্য প্রাইজমানি বাড়াবে, রঞ্জি ট্রফি বিজয়ী ২ কোটি টাকা পাবে

[ad_1]

বিসিসিআই রঞ্জি ট্রফি সহ তার প্রধান ঘরোয়া প্রতিযোগিতার জন্য পুরস্কারের অর্থ বৃদ্ধি করতে চায়, যার বিজয়ী এখন ২ কোটি টাকা পাবে। আইপিএল মিডিয়া অধিকারের নিলাম থেকে বোর্ডের ৪৮,৩৯০ কোটি টাকার বিস্ময়কর রাজস্ব এই পদক্ষেপকে প্ররোচিত করেছে বলে জানা গেছে।

তালিকা-এ ইভেন্ট দেওধর ট্রফিকে ঘরোয়া সময়সূচী থেকে সরিয়ে দেওয়া হয়েছিল বৃহস্পতিবার মুম্বাইতে বিসিসিআই-এর সর্বশেষ এপেক্স কাউন্সিলের বৈঠকে, অন্যান্য অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের মধ্যে।

ভারতে একটি পূর্ণাঙ্গ ঘরোয়া মরসুম অনুষ্ঠিত হতে চলেছে যার মধ্যে নিয়মিত রঞ্জি ট্রফি, বিজয় হাজারে ট্রফি এবং সৈয়দ মুশতাক আলি ট্রফির পাশাপাশি দলীপ ট্রফি এবং ইরানি কাপ অন্তর্ভুক্ত থাকবে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক বিসিসিআই কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, “এই বছরের সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া ঘরোয়া মরসুমে খেলার জন্য আমরা এতগুলি ম্যাচের জায়গা খুঁজে পাইনি।” এটা বিশ্বাস করা হয় যে একটি ব্যস্ত ঘরোয়া মৌসুমের কারণে ছাঁটাই করা প্রয়োজন ছিল।

বিসিসিআই-এর সভাপতি সৌরভ গাঙ্গুলী বৈঠকে সভাপতিত্ব করেন, এতে সাধারণ সম্পাদক জয় শাহ এবং কোষাধ্যক্ষ অরুণ ধুমলও ছিলেন।
নগদ পুরস্কার ছাড়াও, রঞ্জি ট্রফিতে আবারও এলিট এবং প্লেট বিভাগ থাকবে।

দেশের শীর্ষস্থানীয় রেড-বল টুর্নামেন্টের ৩২ টি দলকে আটটি করে চারটি এলিট গ্রুপে বিভক্ত করা হবে, বাকি ছয়টি দলকে প্লেট গ্রুপে রাখা হবে। ডিসেম্বরে প্রতিযোগিতা শুরু হওয়ার কথা রয়েছে।

বিসিসিআই আধিকারিক বলেছেন, “অ্যাপেক্স কাউন্সিল সংশোধিত পুরস্কারের অর্থের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য পদাধিকারীদের ক্ষমতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।”

সদ্য সমাপ্ত রঞ্জি ট্রফি টুর্নামেন্টে মেগা ইভেন্টে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) অন্তর্ভুক্ত না করার জন্য বিসিসিআইয়ের উপর প্রশ্ন উঠেছে।

বিসিসিআই অনেক সমালোচনার মুখোমুখি হয়েছিল, এবং একজন কর্মকর্তা এমনকি বলেছিলেন যে বোর্ড ডিআরএস সিস্টেম আনার সামর্থ্য রাখে না যা আইপিএল মিডিয়ার অধিকার বিক্রি করার পরে বোর্ডের অর্জিত অর্থের পরিমানে আরও বিতর্কের জন্ম দেয়। সাম্প্রতিক ঘটনাবলীতে, বিসিসিআই আসন্ন রঞ্জি মরসুম থেকে ডিআরএস করতে চলেছে।

“বিসিসিআই পরের মরসুমের জন্য ডিআরএস ব্যবস্থা রাখতে নীতিগতভাবে সম্মত হয়েছে। সবকিছু সুষ্ঠুভাবে চললে, বিসিসিআই-এর কাছে সমস্ত লাইভ গেমের জন্য একটি ডিআরএস সিস্টেম থাকবে,” একজন বিসিসিআই কর্মকর্তা আরও যোগ করেছেন।

[ad_2]

Leave a Reply