ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

শিক্ষক দিবসে ভালোই মজা করতে পারো’, সৌরভের শুভেচ্ছায় নেটিজেনদের কটাক্ষের শিকার গ্রেগ চ্যাপেল

শিক্ষক দিবসে ভালোই মজা করতে পারো’, সৌরভের শুভেচ্ছায় নেটিজেনদের কটাক্ষের শিকার গ্রেগ চ্যাপেল

[ad_1]

সৌরভের ক্রিকেটীয় কেরিয়ারে শুরু হয়েছিল এক অন্য লড়াই। প্রত্যাবর্তনের লড়াই। সত্যি কথা বলতে কী, গ্রেগ চ্যাপেল ওইভাবে সৌরভকে দল থেকে বাদ না দিলে হয়ত ভারতীয় ক্রিকেট ইতিহাস কখনই মহারাজকীয় প্রত্যাবর্তনের অধ্যায় বাঁধিয়ে রাখতে পারত না। এই ‘সাফল্য’ অবশ্যই গ্রেগ চ্যাপেলের। ফলে আজকের এই বিশেষ দিনে গ্রেগ চ্যাপেলের প্রতি সৌরভের শ্রদ্ধাজ্ঞাপন একেবারেই কাম্য।

সোমবার গোটা দেশজুড়ে পালিত হচ্ছে শিক্ষক দিবস। এই উপলক্ষে দেশের প্রাক্তন ক্রিকেটাররা নিজেদের কোচেদের শ্রদ্ধাজ্ঞাপন করছেন। সেই তালিকায় নাম লিখিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। শিক্ষক দিবসে তিনি একটি টুইট করে মোট চারজন কোচের নাম উল্লেখ করেছেন। তাঁরা হলেন দেবু মিত্র, জন রাইট, গ্যারি কার্স্টেন এবং গ্রেগ চ্যাপেল।

বাকী নামগুলো ঠিকঠাক থাকলেও গ্রেগ চ্যাপেলের নাম দেখে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। সৌরভের সঙ্গে চ্যাপেলের সম্পর্কটা ঠিক কেমন ছিল, সেটা আজ গোটা ক্রিকেট বিশ্বের কাছে অজানা নয়।

সৌরভের হাত ধরেই ভারতীয় ক্রিকেট দলে কোচিং করাতে এসেছিলেন গ্রেগ চ্যাপেল। কিন্তু আসতে না আসতেই তিনি সৌরভের বিরুদ্ধে অতিরিক্ত পরিশ্রম না করার অভিযোগ তুলে বসেন।

সেই অভিযোগ তৎকালীন ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এতটাই গুরুতর হয়ে ওঠে যে প্রথমে সৌরভের অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়। তারপর তাঁকে দল থেকেও বাদ দেওয়া হয়েছিল।

এরপর থেকে সৌরভের ক্রিকেটীয় কেরিয়ারে শুরু হয়েছিল এক অন্য লড়াই। প্রত্যাবর্তনের লড়াই। সত্যি কথা বলতে কী, গ্রেগ চ্যাপেল ওইভাবে সৌরভকে দল থেকে বাদ না দিলে হয়ত ভারতীয় ক্রিকেট ইতিহাস কখনই মহারাজকীয় প্রত্যাবর্তনের অধ্যায় বাঁধিয়ে রাখতে পারত না। এই ‘সাফল্য’ অবশ্যই গ্রেগ চ্যাপেলের। ফলে আজকের এই বিশেষ দিনে গ্রেগ চ্যাপেলের প্রতি সৌরভের শ্রদ্ধাজ্ঞাপন একেবারেই কাম্য।

তবে সৌরভ টুইট করার পর থেকেই ঝড়ের গতিতে তা ভাইরাল হতে শুরু করেছে। প্রিয় শিক্ষকদের তালিকায় গ্রেগ চ্যাপেলের নাম দেখে অনেকেই হতবাক হয়েছেন। উৎকর্ষ শ্রীবাস্তব নামে একজন ইউজার মন্তব্য করেছেন, ‘এটা আসলে দাদার মহানুভবতা।’

অভিজিৎ দেশমুখ নামে একজন আবার মন্তব্য করেছেন, ‘সুন্দর… ব্যর্থতাই জীবনের সবথেকে বড় শিক্ষক।’ আবার মণীশা রাজপুত নামে একজন লিখেছেন, ‘দাদা, আপনি খুব ভালো মজা করতে পারেন। কমেন্ট সেকশনটা বন্ধ করে রেখেছেন কেন?’ এ৪অনুভব নামে একজন ইউজার লিখেছেন, ‘দাদা এটা দেখে তো গ্রেগ চ্যাপেল কেঁদে ফেলবে।’

বিগত কয়েকদিন ধরেই সংবাদ শিরোনামে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আসন্ন লিজেন্ডস ক্রিকেট লিগে তিনি খেলতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন। কলকাতার ইডেন গার্ডেন্সে এই ম্যাচ আয়োজন করা হচ্ছে।

ইতিপূর্বে ঠিক ছিল যে সৌরভও এই লিগের একটি টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন। যদিও শেষপর্যন্ত তিনি জানিয়ে দিয়েছেন পেশাদার বাধ্যবাধকতার কারণে অংশগ্রহণ করতে পারবেন না।

[ad_2]

Leave a Reply