ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

রাজ্যে শীঘ্রই ২৫ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ, বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার – 25000 Teacher Recruitment Mamata Banerjee

25000 Teacher Recruitment Mamata Banerjee
25000 Teacher Recruitment Mamata Banerjee

রাজ্যে শীঘ্রই ২৫ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ, বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার – 25000 Teacher Recruitment Mamata Banerjee: পঞ্চায়েতের আগে কল্পতরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। রাজ্যজুড়ে কয়েক হাজার শূণ্যপদে (West Bengal Government Job Recruitment) খুব শীঘ্রই নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে ১১ হাজার প্রাথমিক (Primary) ও ১৪ হাজার ৫০০ উচ্চ প্রাথমিকে (Upper Primary) শিক্ষক নিয়োগের ঘোষণা করলেন তিনি। আজ মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে মোট ১ লক্ষ ২৫ হাজার চাকরির ঘোষণা করেন। এর মধ্যে গ্রুপ ডি, গ্রুপ সি, চিকিৎসা, আবগারি দফতরে চাকরিও রয়েছে।

দু-এক মাসের মধ্যে বিভিন্ন দফতরে কর্মী নিয়োগ হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেছেন, “২০১১ সালের পর থেকে চাষিদের আয় বাড়ানো, দেউচা পাঁচামি, আসানসোলের সেল গ্যাস, অশোকনগরের তেল প্রকল্প, বানতলা, নিউটাউনের সিলিকন ভ্যালি আমরা করেছি। বাংলার ছেলে মেয়েদের নিজের পায়ে দাঁড়ানোর জন্য স্মার্ট কার্ড করেছি। স্টুডেন্ট স্মার্ট ক্রেডিট কার্ড করেছি। এছাড়া রাজ্য সরকার নতুন কর্মী নিয়োগে জোড় দিচ্ছে। ১১ হাজার প্রাথমিক ও ১৪ হাজার ৫০০ উচ্চ প্রাথমিক শূণ্যপদে নিয়োগ দ্রুত সম্পন্ন করতে বদ্ধপরিকর।”

রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ২,২০০ জনকে নিযুক্ত করা হবে। পুলিশ বাহিনীতে ২০ হাজার নিয়োগ হবে। এছাড়া, আবগারি দফতর, স্বাস্থ্যদফতরে চিকিৎসক, আশা কর্মীও নিয়োগ হবে। আগামী একবছরে এই নিয়োগ প্রক্রিয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী। 

এদিন বিরোধীদের নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক নেতাদের বলব চাকরি বাতিল করা ও চাকরিতে বাধা দেবেন না। শিক্ষক, অশিক্ষক থেকে পুর নিয়োগ নিয়ে রাজ্য জুড়ে একাধিক দুর্নীতির দায়ে জর্জরিত সরকার। এরই মধ্যে নতুন চাকরির ঘোষণা মুখ্যমন্ত্রীর।

Leave a Reply