শাশ্বত চট্টোপাধ্যায় না কি অভিষেক বচ্চন কে পারবেন বব বিশ্বাস কে ফুটিয়ে তুলতে ? কি বলছেন পরিচালক

বব বিশ্বাস কে ফোটাতে পারে অভিষেক বচ্চনই - পরিচালক
বব বিশ্বাস কে ফোটাতে পারে অভিষেক বচ্চনই - পরিচালক

বেঙ্গলি পোর্টাল : আগামী ৩ রা ডিসেম্বর জি ফাইভ এ মুক্তি পাবে বব বিশ্বাস। এই বব বিশ্বাসের ভূমিকায় রয়েছেন অভিষেক বচ্চন যিনি সম্প্রতি আমাজন প্রাইমে Breathe সিজন 2 এর মাধ্যমে আলোড়ন ফেলে দিয়েছিলেন, সেই অভিষেকের হাত ধরেই এবার আসছে বব বিশ্বাস চরিত্র টি ।সুজয় ঘোষের ‘কাহানি’ ছবির মাধ‍্যমে ‘বব বিশ্বাস’ চরিত্রটির সঙ্গে পরিচিত হয়েছিল দর্শকরা। শাশ্বত চট্টোপাধ‍্যায় ঝড় তুলেছিলেন ‘নমস্কার, আমি বব বিশ্বাস। এক মিনিট’ সংলাপ দিয়ে। সেই ছোট্ট চরিত্রটি নিয়েই এখন তৈরি হয়েছে একটি গোটা ছবি। তবে এখানে আর শাশ্বত নেই। বব বিশ্বাস হয়েছেন অভিষেক বচ্চন ।

ছবির ট্রেলার মুক্তি পেতে না পেতেই নেটিজেনেদের মুখে মুখে অভিষেক বচ্চনের চরিত্র টি, তবে একাংশের মতে এই চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায় থাকলে এরো জমে যেত তবে এব্যাপারে সুজয় ঘোষের কাছে জানতে চাইলে তিনি বলেন যে এই ছবিটি বানানোর পরিকল্পনা যেদিন থেকে তাঁর মাথায় এসেছে সেদিন থেকেই অভিষেক বচ্চন কেই তিনি মনে মনে ভেবে রেখেছেন ।যেমন ভাবনা তেমনি কাজ অভিষেক বচ্চন শেষমেষ হয়ে উঠলেন বব বিশ্বাস ।সিনেমায় বব বিশ্বাসের স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন চিত্রাঙ্গদা সিং। রয়েছেন পরাণ বন্দ‍্যোপাধ‍্যায়, রজতাভ দত্তও। দিতিপ্রিয়াও ছবিতে থাকলেও ট্রেলারে দেখা যায়নি তাঁকে। পরিচালনার দায়িত্বে রয়েছেন ‘কাহানি’র পরিচালক সুজয় ঘোষের মেয়ে দিয়া অন্নপূর্ণা ঘোষ‌।

সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে সুজয় বলেন, বিদ‍্যা বালানের সঙ্গে ‘কাহানি’ ছবিটি বানানোর আগে থেকেই অভিষেকের কথা ভেবে রেখেছিলেন তিনি। বব বিশ্বাস চরিত্রে অভিষেকই ছিলেন তাঁর প্রথম পছন্দ। কিন্তু সে সময় অভিনেতার কাছে সময় ছিল না। বাধ‍্য হয়ে চিত্রনাট‍্য বদলে শাশ্বতকে ওই চরিত্রে নেন তিনি। এখন যখন গোটা গল্পটাই বব বিশ্বাসকে নিয়ে তখন ফের অভিষেকের কাছেই প্রস্তাব নিয়ে যান তিনি। এবারে রাজিও হয়ে যান জুনিয়র বচ্চন।

বাঙালি পরিচালক আরো জানান, অভিষেকের সঙ্গে ‘কাহানি’ করবেন ভেবে তিনি অন‍্য রকম ভাবে চিত্রনাট‍্যটা সাজিয়েছিলেন। প্রথম গল্পে ছিল বিদ‍্যা যখন কলকাতায় পা রাখেন তখনি বিমানবন্দরে তার সঙ্গে দেখা হয় ববের। তাকে সুপারি দেওয়া হয়েছিল বিদ‍্যাকে খুন করার জন‍্য। কিন্তু বিদ‍্যাকে অন্তঃসত্ত্বা দেখে বব ভাবে এমন অসহায় একজন মহিলাকে কেউ খুন ক‍রতে কেন চাইবে? অভিষেক না বলায় এই গল্প পালটাতে হয়েছিল সুজয়কে।

নতুন ‘বব বিশ্বাস’ ছবির গল্প বলছে, স্মৃতিশক্তি হারিয়েছে বব। স্ত্রী, দুই ছেলে মেয়ে কাউকেই চিনতে পারছে না। এমনকি তার পেশা যে মানুষ খুন করা তাও বেমালুম ভুলে গিয়েছে। কিন্তু ববকে মনে করানোর দায়িত্ব নেয় তারা যাদের হয়ে এক সময় খুন করার কাজ করেছে সে। ফের অপরাধ জগতে ফেরে বব বিশ্বাস। এর পর কি হয় তা জানতে অবশ্যই চোখ রাখতে হবে জি ফাইভে ।আশা করা যাচ্ছে এই সিনেমাটিও বক্স অফিসে ভালো আয় করতে চলেছে ।

Leave a Reply