ব্যাংককের ‘দা মল’ বাংকাপি উপস্থাপনার এক সংক্ষেপ নিদর্শন

Bangkok's 'The Mall' is a summary of the Bangkapi presentation
Bangkok's 'The Mall' is a summary of the Bangkapi presentation

Bengaliportal: ক্ষতিগ্রস্ত অর্থনীতিকে উন্নত করার জন্য থাইল্যান্ডের ‘ দা মল ‘ নামক শপিং মল গুলিতে ফুড স্টল বা ফুড ফেয়ার এর আয়োজন করা হয় প্রায়ই । তেমনই এক ফুড ফেয়ার ও চমৎকার উপস্থাপনার দেখা মিললো ব্যাংককের লাদ প্রাও রোডের বিখ্যাত ‘ দা মল বাংকাপি ‘ তে। প্রসঙ্গত উল্লেখ্য গোটা থাইল্যান্ড জুড়ে ‘ দা মল ‘ এর শাখা কিন্তু অনেক জায়গাতেই রয়েছে ।

প্রেজেন্টেশন বা উপস্থাপনা হল খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। থাইল্যান্ডের সর্বত্র এই উপস্থাপনা বা প্রেজেন্টেশন বিষয়টার উপর গুরুত্ব দেওয়া হয়ে থাকে।, সেই বিষয়ে বাংকাপির ‘ দা মল ‘এর ক্ষেত্রেও ব্যতিক্রম ঘটেনি , মলটি সুন্দর ভাবে সজ্জিত যেন একটা সাজানো থিম । মূলত হাতি এদের প্রিয় পোষ্য তাই কমবেশি অনেক জায়গাতেই হাতির স্ট্যাচু দেখা যায় যেমন এখানেও দেখা গিয়েছে। তাছাড়াও রয়েছে ছোট বড় রংবেরঙের কত রকমের মাছ।

আমরা সবাই জানি বর্তমানে গোটা বিশ্ব করোনার কারণে অর্থনৈতিক দিক থেকে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে , থাইল্যান্ড এই কঠিন পরিস্থিতিতে নিজের দুর্বল অর্থনীতি কে উন্নত করার জন্য এক সপ্তাহ বা এক মাস অন্তর নানাবিধ স্টল বা ফেয়ার এর আয়োজন করে চলেছে । এই মলটিতে যেমন এখন চলছে ফুড ফেয়ার । গোলাপি রঙের খড়ের ছাউনি দিয়ে মোড়া প্রত্যেকটি স্টলগুলিতে বিভিন্ন রকমের থাই খাবার বিক্রি হচ্ছে , আবার পাশে একদিকে উপর থেকে ওয়াটার ফলস হচ্ছে । মূলত মনোরম এক প্রাকৃতিক দৃশ্য কে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। গোলাপী আভায় সবটা যেন স্বপ্নের মত ধরা দিচ্ছে ।এককথায় উপস্থাপনা যে কত সুন্দর হতে পারে তার একটি সংক্ষেপ নিদর্শন দেখা গেলো ব্যাংককের লাদ প্রাও রোডের বিখ্যাত ‘ দা মল বাংকাপি ‘ তে ।

তবে সম্পূর্ণ রূপে করোনাবিধি মেনেই কিন্তু এই সমস্ত আয়োজন । চোখে পড়ার মতো বিষয় যেটা এন্ট্রি থেকে এক্সিট সর্বত্রই টেম্পারেচার মাপার মেশিন ও স্যানিটাইজার এর ব্যবস্থা রয়েছে , এবং দা মল এ কর্মরত ও আগত সবাই বেশ সচেতন ও মাস্ক পরিহিত ।

ব্যাংকক থেকে মৌমিতা আইচ এর রিপোর্ট

Leave a Reply