আবারও রাজ্যে চালু হতে চলেছে দুয়ারে সরকার প্রকল্প

আবারও রাজ্যে চালু হতে চলেছে দুয়ারে সরকার প্রকল্প
আবারও রাজ্যে চালু হতে চলেছে দুয়ারে সরকার প্রকল্প
আবারও রাজ্যে চালু হতে চলেছে দুয়ারে সরকার প্রকল্প

Bengaliportal: আগামী ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ফের ওই ক্যাম্পের মাধ্যমে একাধিক প্রকল্পের সুবিধার জন্য আবেদন করতে পারবেন আমজনতা। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে সেকথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে, আগামী ১ সেপ্টেম্বর থেকে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের সুবিধা পাওয়া যাবে বলেও ঘোষণা করেন তিনি।

bengaliportal

 

প্রতিদিনের তাজা খবর পেতে ফেসবুক পেজ ও টেলিগ্রামে যুক্ত হন:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানান, “১ সেপ্টেম্বর থেকেই ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের সুবিধা পাওয়া যাবে। কিন্তু তার আগে আবেদনপত্র জমা নিতে হবে। সেই আবেদনপত্র নেওয়ার জন্য ফের ‘দুয়ারে সরকার’ শিবিরের আয়োজন করা হবে। আগামী ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত আবারও রাজ্যের বিভিন্ন প্রান্তে ‘দুয়ারে সরকার’ শিবির চলবে।” সেখানে ‘লক্ষ্মীর ভাণ্ডার’, ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’, ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পে নাম নথিভুক্তকরণ, জাতি শংসাপত্র-সহ একাধিক প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য আগ্রহীরা আবেদনপত্র জমা দিতে পারবেন।

‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের মাধ্যমে তফসিলি ও আদিবাসী মহিলাদের মাসে ১০০০ টাকা এবং জেনারেল বা সাধারণ মহিলারা মাসে ৫০০ টাকা করে পাবেন। ‘দুয়ারে সরকার’ শিবিরে গিয়ে আবেদন করা যাবে। যাঁদের স্বাস্থ্যসাথী কার্ড আছে তা দেখালেও হবে। তবে তাঁদের ‘দুয়ারে সরকার’ শিবিরে একটি দরখাস্ত নিয়ে যেতে হবে। ন্যূনতম ২৫ থেকে ৬০ বছর বয়সি প্রত্যেক মহিলা এই প্রকল্পের সুবিধা পাবেন। তবে যাঁরা পেনশনভোগী তাঁরা ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের সুবিধা পাবেন না। 

উল্লেখ্য, চলতি বছরের হাইভোল্টেজ বিধানসভা নির্বাচনের আগে ‘দুয়ারে সরকার’ শিবিরের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Leave a Reply