ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নতুন গন্তব্যে ছুটবে দার্জিলিং মেল, বাড়তি পাওয়া পর্যটক থেকে স্থানীয়দের

নতুন গন্তব্যে ছুটবে দার্জিলিং মেল, বাড়তি পাওয়া পর্যটক থেকে স্থানীয়দের

[ad_1]

নতুন গন্তব্যে ছুটবে দার্জিলিং মেল, বাড়তি পাওয়া পর্যটক থেকে স্থানীয়দের

নিজস্ব প্রতিবেদন : শীত গ্রীষ্ম বর্ষা বছরের বিভিন্ন সময় পর্যটকদের পাহাড়ের দিকে ঝুঁকতে দেখা যায়। পাহাড়ের দিকে যাওয়ার ক্ষেত্রে অধিকাংশ পর্যটকদের পছন্দ হলো দার্জিলিং মেল। এবার এই দার্জিলিং মেলের যাত্রাপথ বৃদ্ধি পাওয়ার ফলে খুশির হাওয়া পর্যটক থেকে স্থানীয়দের মধ্যে।

দার্জিলিং মেল আগামী ১৫ আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসের দিন থেকে নতুন গন্তব্য পর্যন্ত ছুটতে শুরু করবে। এই ট্রেনটি আগের মতই শিয়ালদহ রেল স্টেশন থেকে যাত্রা শুরু করলেও এর অন্তিম স্টেশনের পরিবর্তন হতে চলেছে। আগে যেখানে এই ট্রেনটি নিউ জলপাইগুড়ি স্টেশন পর্যন্ত যেত, সেই জায়গায় এখন এই ট্রেনটি ছুটবে শিয়ালদহ থেকে কোচবিহারের হলদিবাড়ি পর্যন্ত।

ভারতীয় রেলের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী ১৫ আগস্ট থেকে এই ট্রেনটির অন্তিম রেলস্টেশন বদলে যাচ্ছে। এই ট্রেনটি আগে যেখানে ভোর বেলায় নিউ জলপাইগুড়ি রেল স্টেশন পৌঁছাত সেই জায়গায় এখন ট্রেনটি যাবে কোচবিহারের হলদিবাড়ি পর্যন্ত। নিউ জলপাইগুড়ি, জলপাইগুড়ি টাউন হয়ে হলদিবাড়ি পর্যন্ত যাতায়াত করবে ট্রেনটি।

দার্জিলিং মেলের এই যাত্রাপথ বৃদ্ধি পাওয়ার ফলে উত্তরবঙ্গের বাসিন্দারা বাড়তি সুবিধা যেমন পাচ্ছেন ঠিক তেমনি পর্যটক যারা পাহাড়ে ঘুরতে আসেন তারাও সুবিধা পাবেন তরাই ডুয়ার্সের বিভিন্ন জায়গা ঘুরে দেখার ক্ষেত্রে। যে কারণেই এই ট্রেনের রুট পরিবর্তন খুশির হাওয়া এনে দিয়েছে উত্তরবঙ্গের বাসিন্দাদের থেকে শুরু করে পর্যটকদের মধ্যে।

ট্রেনটির সময়সূচী সম্পর্কে বলা হয়েছে, রেল বোর্ড সূত্রে খবর,‌ শিয়ালদা স্টেশন থেকে রাত ১০:০৫ মিনিটে ছাড়বে। এনজেপি বা নিউ জলপাইগুড়ি স্টেশন পৌঁছাবে সকাল ৮টা থেকে ৮.২৫ মিনিটের মধ্যে। এরপর জলপাইগুড়ি স্টেশনে সকাল ৯.২০ থেকে ৯.২২ মিনিটের মধ্যে। সব শেষে পৌঁছবে হলদিবাড়ি সকাল ১০টায়। ফেরার পথে হলদিবাড়ি রেল স্টেশন থেকে ছাড়া হবে সন্ধ্যা ৬টায়। জলপাইগুড়ি এসে পৌঁছবে ৬টা থেকে ৬.২২ মিনিটে। তার পর নিউ জলপাইগুড়ি স্টেশনে এসে পৌঁছবে সন্ধ্যে ৭.৩৫ থেকে ৮টার মধ্যে। আর শিয়ালদা পৌঁছে যাবে ভোর ৬টায়।

[ad_2]

Leave a Reply