রাজ্যের স্বাস্থ্য দপ্তরের ৬১১৪ টি শূন্যপদে স্টাফ নার্স নিয়োগ

রাজ্যের স্বাস্থ্য দপ্তরের ৬১১৪ টি শূন্যপদে স্টাফ নার্স নিয়োগ
রাজ্যের স্বাস্থ্য দপ্তরের ৬১১৪ টি শূন্যপদে স্টাফ নার্স নিয়োগ
রাজ্যের স্বাস্থ্য দপ্তরের ৬১১৪ টি শূন্যপদে স্টাফ নার্স নিয়োগ

Bengaliportal: রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের (WB Health) মাধ্যমে স্বাস্থ্য বিভাগে মোট ৬,১১৪ টি স্টাফ নার্স পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । দুটি আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে ৮/২০২১ এবং ১২/২০২১ যথাক্রমে ৩,৯৭৪ এবং ২,১৪৪ টি স্টাফ নার্স গ্রেড ২ (Nurse Recruitment 2021) পদে নিয়োগ করা হবে। নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে যে কোনও ভারতীয় নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবেন। ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে এই পুরো নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

bengaliportal

 

শূন্যপদ:- ৮/২০২১ বিজ্ঞপ্তির মাধ্যমে পোস্ট বেসিক বিএসসি ২০৩২ টি পদ এবং বেসিক বিএসসি ১০৮ টি পদ রয়েছে। অন্যদিকে, ১২/২০২১ বিজ্ঞপ্তির মাধ্যমে মহিলা নার্স পদে ৩৫৭৭ এবং পুরুষ নার্স পদে ৩৯৭ টি পদে নিয়োগ করা হবে।

প্রতিদিনের তাজা খবর পেতে ফেসবুক পেজ ও টেলিগ্রামে যুক্ত হন:

শিক্ষাগত যোগ্যতা:- পোস্ট বেসিক বিএসসি ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এবং রাজ্য নার্সিং কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠান থেকে পোস্ট বেসিক বিএসসি নার্সিং কোর্স উত্তীর্ন হতে হবে। বাংলা / নেপালি বলতে ও লিখতে জানতে হবে। বেসিক বিএসসি – ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এবং রাজ্য নার্সিং কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠান থেকে বেসিক বিএসসি নার্সিং কোর্স উত্তীর্ন হতে হবে । বাংলা / নেপালি বলতে ও লিখতে জানতে হবে।

মহিলা নার্স – ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এবং রাজ্য নার্সিং কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠান থেকে জিএনএম বা মিড ওয়াফারি কোর্স উত্তীর্ন হতে হবে। ওয়েস্ট বেঙ্গল নার্সিং থাকতে হবে। বাংলা / নেপালি বলতে ও লিখতে জানতে হবে।

পুরুষ নার্স – ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এবং রাজ্য নার্সিং কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠান থেকে জিএনএম বা মিড ওয়াফারি কোর্স উত্তীর্ন হতে হবে। ওয়েস্ট বেঙ্গল নার্সিং থাকতে হবে। বাংলা / নেপালি বলতে ও লিখতে জানতে হবে।

বয়সসীমা : এই পদে আবেদন করার জন্য বয়সসীমা থাকতে হবে ২০ থেকে ৩৯ – এর মধ্যে । নিজের জন্ম তারিখ হতে হবে ১ জানুয়ারি , ১৯৮২ থেকে ১ জানুয়ারি , ২০২১ এর মধ্যে । সংরক্ষিত শ্রেণীর জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে ।

বেতন:- পে লেভেল ৯ অনুযায়ী ২৯,৮০০ টাকা, এর সাথে অন্যান্য ভাতা থাকবে। আবেদন অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার আগে পুরো বিজ্ঞপ্তি ভালো করে পড়ে নিতে হবে। অনলাইনে

আবেদন শুরু:- ৩ নভেম্বর, ২০২১ থেকে।

আবেদনের শেষ তারিখ:- ১৮ নভেম্বর , ২০২১ পর্যন্ত।

আবেদন ফি:- আবেদন ফি লাগবে ২১০ টাকা । নেট ব্যাংকিং সিস্টেমের সাহায্যে আবেদন ফি জমা করতে হবে । এসসি / এসটি প্রার্থীদের কোনও আবেদন ফি লাগবে না ।

নম্বর বিভাজন:– অ্যাকাডেমিক নম্বর বা শিক্ষাগত যোগ্যতর নম্বরের ভিত্তিতে মোট প্রাপ্ত নম্বর ৭৫ , অভিজ্ঞতার ক্ষেত্রে প্রাপ্ত নম্বর ১০, ইন্টারভিউয়ের জন্য রয়েছে মোট ১৫ নম্বর। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে ।

Leave a Reply