Skin Care Tips: কোরিয়ানদের মতো উজ্জ্বল ও মসৃন ত্বক পেতে এইভাবে যত্ন নিন স্কিনের, রইলো ঘরোয়া টিপস

Skin Care Tips: কোরিয়ানদের মতো উজ্জ্বল ও মসৃন ত্বক পেতে এইভাবে যত্ন নিন স্কিনের, রইলো ঘরোয়া টিপস

আমাদের ভারতীয় কালচারের মধ্যে ‘কোরিয়ান’ কালচার ব্যাপকভাবে মিশে গেছে। তাদের গান, সিনেমা ও সেলিব্রিটিদের জীবন নিয়ে এখন মাতামাতি হয় এই দেশে। সেখান থেকেই এখন বাজার কাঁপাচ্ছে কোরিয়ান গ্লাস স্কিন কেয়ার রুটিন। অর্থাৎ ত্বক হবে সম্পূর্ণ গ্লাসের মতো উজ্জ্বল ও মসৃন। কিন্তু এই ত্বক চর্চার জন্য কিছু ধাপ আছে। যা আপনাদের এই প্রতিবেদনে ধীরে ধীরে জানাবো।

bengaliportal

 

১) ডবল ক্লিনজিং :

যে কোনো ধরণের মাইল্ড ক্লিনজার ব্যবহার করবেন। কারন এটি আপনার ত্বকের তেল ও জমে থাকা ময়লা সহজেই বের করে দেবে এবং ত্বকের পিএইচ স্তর ঠিক থাকবে। প্রথমে অয়েল বেস ক্লিন ও তারপরে ফেসওয়াশ দিয়ে সম্পূর্ণ মুখ ধুয়ে নিতে হবে। যে কারণে ত্বকে ক্লিনজার ব্যবহার করা আবশ্যক।

২) টোনার :

ক্লিনজিং করা হলে আপনার ত্বক পুরো তরতাজা থাকে। ঠিক সেই সময় আপনি আপনার পছন্দ মতো যেকোনো টোনার ব্যবহার করুন। এই টোনার ব্যবহার করলে ত্বকে একটি সুরক্ষা স্তর তৈরি হয় ও পিএইচ-এর মান বজায় থাকে। তুলোর মধ্যে টোনার নিয়ে ব্যবহার করুন। দেখবেন দারুন কাজ হবে।

৩) এসেন্স ও ফেস সিরাম :

এসেন্স ও ফেস সিরাম কোরিয়ান ফেসিয়ালের একটি বৃহৎ ধাপ বলা যায়। টোনারের পরেই এসেন্স ও ফেস সিরাম আপনার ত্বকে প্রয়োগ করতে হবে। এটি আপনার ত্বকে হাইড্রেশন বজায় রাখে। সিরাম ব্যবহার করলে স্কিনটোন ও ত্বকের উজ্জ্বলতা ভালো থাকে। সারাদিন পরেও আপনার মুখ থাকে সম্পূর্ণ ময়শ্চরাইজড।

৪) ময়েশ্চারাইজার :

প্রতিদিন নিয়ম করে ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। ত্বক শুকিয়ে গেলে বাইরের নোংরা বেশি জমে যায়। এখন দোকানে অয়েল ফ্রি ময়েশ্চারাইজার কিনতে পাওয়া যায়। সেটা ব্যবহার করুন দেখবেন ত্বক কয়েকদিনেই হয়ে উঠবে উজ্জ্বল। তবে অবশ্যই নিজের ত্বকের উপর বিচার করে ময়েশ্চারাইজার বেছে নেবেন।

৫) আই ক্রিম ও শিট মাস্ক :

সারাদিন আমাদের মুখের মধ্যে সবথেকে বেশি চাপ পরে দুটি চোখে। তাই যে কোনো একটি আই ক্রিম লাগিয়ে নিয়ে হালকা হাতে মিনিট পাঁচেক ম্যাসাজ করুন। আবার পরে একটা শিট মাস্ক নিয়ে নিজের মুখে কিছু সময় লাগিয়ে রাখুন। এই পদ্ধতি সম্পূর্ণ শেষ করে ঘুমিয়ে পড়ুন দেখবেন কোরিয়ানদের মতোই আপনার ত্বক হয়ে উঠেছে গ্লাসের মতো।

তবে এই পদ্ধতিতে কোনো ওষুধ বা চিকিৎসা ব্যবহার নেই। যদি এর থেকে বেশি কারোর জানার দরকার হয় অতি অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন।

Leave a Reply