প্রাথমিক শিক্ষক নিয়োগে আদালতে ভুল স্বীকার করল রাজ্য

প্রাথমিক শিক্ষক নিয়োগে আদালতে ভুল স্বীকার করল রাজ্য

Bengaliportal: এবার প্রাথমিক শিক্ষক নিয়োগে ভুল স্বীকার করল রাজ্য! কলকাতা হাইকোর্টের ডিভিসন বেঞ্চের ভুল স্বীকার করলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল। কেবলমাত্র অতিরিক্ত পানেলে ভুল ছিল।এটা ছাড়া আর কোনও অনিয়ম হয়নি বলে জানাল হল।

bengaliportal

 

আজ কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি সুব্রত তালুকদার এবং লপিতা ব্যানার্জীর এজলাসে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার শুনানি চলছে। সেখানেই ভুল স্বীকার করেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল।

২০১৭ সালে তৈরি হওয়া অ্যাডিশনাল প্যানেল তৈরিতে ভুল হয়ে থাকতে পারে এমনটাই মন্তব্য করেছেন অ্যাডভোকেট জেনারেল বলেই সূত্রের খবর। এছাড়া আর কোন ভুল নেই বলেই দাবি করেছেন রাজ্যের এজি।

প্রাথমিক নিয়োগে ‘ভুল’ স্বীকার করলেও এজি জানিয়েছেন এর মধ্যে কোনও অপরাধমূলক প্রবণতা ছিল না পর্ষদের। মোট ৫৯ হাজারের মত নিয়োগ হয়েছে। তাঁর মধ্যে কেবল মাত্র এই অতিরিক্ত প্যানেলে কিছুটা ভুল থাকতে পারে। বাকি প্যানেলে কোনও ভুল নেই। তাই সিবিআই তদন্তের দরকার নেই বকে দাবি করেন তিনি।

একটা অতিরিক্ত তলিকাতেই ভুল হয়েছে। এই অতিরিক্ত তাকিকাতে ২৭৩ জনের নাম ছিল। ২৭৩ জনকে শিক্ষকপদে নিয়োগ করা হয়। কেবল মাত্র এই তালিকাতেই ভুল হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের। এমনই দাবি করলেন অ্যাডভোকেট জেনারেল। শুনানি চলছে।

Leave a Reply