West Bengal Librarian Recruitment 2022: পশ্চিমবঙ্গে লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগ আবেদন করুন

West Bengal Librarian Recruitment 2022
West Bengal Librarian Recruitment 2022
West Bengal Librarian Recruitment 2022: পশ্চিমবঙ্গে লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগ আবেদন করুন

West Bengal Librarian Recruitment 2022: পশ্চিম মেদিনীপুর District Library West Bengal Librarian Recruitment 2022 এর জন্য সর্বশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আবেদনের জন্য আহ্বান করা হচ্ছে। West Bengal Librarian Recruitment 2022 এর অন্যান্য বিবরণ যেমন প্রয়োজনীয় বয়স সীমা, শিক্ষাগত যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া, গুরুত্বপূর্ণ তারিখ, আবেদন ফি এবং কিভাবে আবেদন করতে হবে তা নিচে দেওয়া হল।

bengaliportal

 

West Bengal Librarian Recruitment 2022: পশ্চিমবঙ্গে লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগ আবেদন করুন

রাজ্যে চাকরির বড় সুযোগ। পশ্চিমবঙ্গে লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই নিয়োগ সম্পর্কিত বিভিন্ন বিস্তারিত তথ্য জেনে নিন।

West Bengal Librarian Recruitment 2022 মোট শূন্যপদ

৫ টি পদে নিয়োগ করা হবে। জেনারেল ক্যাটেগরির প্রার্থীর জন্য ১ টি পদ, UR (EC)-র জন্য ১ টি, SC(ECপ্রা) ক্যাটেগরির প্রার্থীদের জন্য ১ টি, তফসিলি উপজাতিদের জন্য ১ টি ও OBC A ক্যাটেগরির প্রার্থীর জন্য ১ টি শূন্যপদ রয়েছ।

West Bengal Librarian Recruitment 2022 শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনের জন্য চাকরি প্রার্থীকে লাইব্রেরি ও তথ্য় বিজ্ঞানে স্নাতক হতে হবে। এর পাশাপাশি লাইব্রেরিয়ান পদে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলায় দক্ষতা থাকা অত্যাবশ্যক। বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। দুই বছরের চুক্তির ভিত্তিতে এই লাইব্রেরিয়ান পদে নিয়োগ করা হবে।

West Bengal Librarian Recruitment 2022 বয়সসীমা

২০২২ সালের ১ জানুয়ারি অনুযায়ী আবেদনকারীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষণের সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

West Bengal Librarian Recruitment 2022 বেতন

বেসিক পে লেভেল ১০ অনুযায়ী ৩২,১০০ টাকা থেকে ৮২,৯০০ টাকা পর্যন্ত হতে হবে।

West Bengal Librarian Recruitment 2022 আবেদন পদ্ধতি

এই পদের জন্য অফলাইনেই করা যাবে আবেদন। প্রথমে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। তারপর তা যথাযথভাবে পূরণ করে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। সঙ্গে দিতে হবে প্রয়োজনীয় নথিপত্র। আবেদনপত্র ও নথিপত্র ভর্তি খামের উপর কোন পদের জন্য আবেদন করা হচ্ছে তা লিখতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

The District Library Officer, Paschim Medinipur, Office of the District Library Officer, At-DRDA Building (2nd Floor), Zilla Parishad Campus, Midnapore-721101

West Bengal Librarian Recruitment 2022 প্রয়োজনীয় নথিপত্র

  • সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট
  • আধার কার্ড / ভোটার কার্ডের ফোটোকপি
  • বয়সের প্রামাণ্য নথির ফোটোকপি
  • অভিজ্ঞতার সার্টিফিকেট
  • কাস্ট সার্টিফিকেট
  • ২ কপি পাসপোর্ট সাইজের ছবি

West Bengal Librarian Recruitment 2022 আবেদন করার শেষ তারিখ

আগ্রহী প্রার্থীরা ১৫ জুলাই পর্যন্ত আবেদনপত্র পাঠাতে পারেন

bengaliportal

 

অফিসিয়াল নোটিশClick Here
আবেদন করার ফর্মClick Here
অফিসিয়াল ওয়েবসাইটClick Here

প্রতিদিনের তাজা খবর পেতে ফেসবুক পেজ ও টেলিগ্রামে যুক্ত হন:

Disclaimer: Bengaliportal.com কোনো ধরনের সরকারি বা বেসরকারি সংস্থার সঙ্গে যুক্ত নয়। এখানে Bengaliportal.com শুধুমাত্র সরকারি চাকরির খবর প্রদান করে। আমরা বিভিন্ন অনলাইন এবং অফলাইন মাধ্যম থেকে বিভিন্ন চাকরির বিজ্ঞপ্তি সংগ্রহ করে পাঠকদের উপস্থাপন করি। আমরা প্রার্থীদের পরামর্শ দিচ্ছি ভালো করে যাচাই করে তবেই আবেদন করুন। এই ওয়েবসাইটে প্রকাশিত যে কোনো অসাবধানতা বশত ত্রুটির জন্য আমরা দায়ী নই।

Leave a Reply