টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের শক্তি আরও বাড়ল, মহম্মদ শামির পর এ বার অস্ট্রেলিয়ায় পৌঁছে গেলেন আরও এক গুরুত্বপূর্ণ বোলার

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের শক্তি আরও বাড়ল, মহম্মদ শামির পর এ বার অস্ট্রেলিয়ায় পৌঁছে গেলেন আরও এক গুরুত্বপূর্ণ বোলার


bengaliportal

 

যশপ্রীত বুমরার বদলে দলে ঢোকার ব্যাপারে এক সময় অনেকটাই এগিয়ে ছিলেন এই পেসার। অস্ট্রেলিয়ার মাটিতে এর আগে ভাল খেলেছেন তিনি। কিন্তু অভিজ্ঞতার কারণেই বেছে নেওয়া হয়েছে মহম্মদ শামিকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের শক্তি আরও বাড়ল। মহম্মদ শামির পর এ বার অস্ট্রেলিয়ায় পৌঁছে গেলেন জোরে বোলার মহম্মদ সিরাজও। তাঁকে রবিবার ব্রিসবেনে পৌঁছতে দেখা গিয়েছে।

যশপ্রীত বুমরার জায়গায় মূল দলে ঢুকেছেন শামি। সিরাজ গিয়েছেন স্ট্যান্ডবাই হিসাবে। কিন্তু অস্ট্রেলিয়ার পিচের কথা মাথায় রেখে ভারতের প্রস্তুতিতে সিরাজের দলে থাকা খুবই গুরুত্বপূর্ণ।

রবিবার সিরাজ একটি ছবি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেন। দেখা গিয়েছে, তিনি ব্রিসবেন বিমানবন্দরে রয়েছেন। প্রসঙ্গত, আর এক জোরে বোলার শার্দূল ঠাকুরেরও স্ট্যান্ডবাই হিসাবে ব্রিসবেনে যাওয়ার কথা রয়েছে। তবে তিনি কবে দলের সঙ্গে যোগ দেবেন, তা এখনও জানানো হয়নি।

বুমরার বদলে দলে ঢোকার ব্যাপারে এক সময় অনেকটাই এগিয়ে ছিলেন সিরাজ। অস্ট্রেলিয়ার মাটিতে এর আগে ভাল খেলেছেন তিনি। কিন্তু অভিজ্ঞতার কারণেই বেছে নেওয়া হয়েছে শামিকে। হয়তো এই বিশ্বকাপেই টি-টোয়েন্টি ফরম্যাটে শেষ বার শামিকে খেলতে দেখা যাবে। তাঁকে টেস্ট এবং ৫০ ওভারের দলের জন্য বাঁচিয়ে রাখা হচ্ছে।

প্রথমে ১৫ জনের দলে না নেওয়া হলেও শামিকে রিজ়ার্ভ দলে রাখা হয়েছিল। বুমরা চোট পেয়ে ছিটকে যাওয়ায় কাকে নেওয়া হবে সেই নিয়ে আলোচনা চলছিল।

শামি গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের হয়ে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে খেলেননি। তাঁকে নেওয়া হবে এমন গুঞ্জন ছিল। করোনা হওয়ার কারণে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলেননি।

করোনামুক্ত হওয়ার পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিট ঘোষণা করা হয় শামিকে। বুধবার অস্ট্রেলিয়া রওনা দেন তিনি। ব্রিসবেন পৌঁছে যান ভারতীয় পেসার। বুমরার জায়গায় অভিজ্ঞ পেসারকে নিল ভারত।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে শুক্রবার জানানো হয়েছে যে, শামি অস্ট্রেলিয়া পৌঁছে গিয়েছেন। তিনি অনুশীলন ম্যাচে খেলবেন। মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুরকে অস্ট্রেলিয়া পাঠানো হবে।

তাঁদেরও তৈরি রাখা হবে। দীপক চাহার ছিলেন রিজ়ার্ভ দলে। কিন্তু চোট পেয়ে তিনি ছিটকে গিয়েছেন। তাঁর জায়গায় যাচ্ছেন শার্দূল।

আইপিএলে গুজরাত টাইটান্সের জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন শামি। ১৬ ম্যাচে ২০টি উইকেট নিয়েছিলেন বাংলার পেসার। তাঁর সেই পারফরম্যান্সের পর টি-টোয়েন্টি দলে শামিকে নেওয়ার দাবি উঠেছিল। শুক্রবার বোর্ড জানিয়ে দিল যে, বুমরার জায়গায় তাঁকেই নেওয়া হল দলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের শক্তি আরও বাড়ল, মহম্মদ শামির পর এ বার অস্ট্রেলিয়ায় পৌঁছে গেলেন আরও এক গুরুত্বপূর্ণ বোলার

Leave a Reply